সেক্সের আদর্শ সময় কত হওয়া উচিত?

2f507a6eba458ec81ca32feda0a59854

* মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞরা এক সমীক্ষাতে জানিয়েছেন বেস্ট সেক্সুয়াল ইন্টারকোর্সে ৭-১৩ মিনিটের মধ্যে হয়। সমীক্ষা বিশেষজ্ঞরা জানিয়েছে সাধারণত ৩ মিনিটের সেক্স পর্যাপ্ত সময় হয়। এই সমীক্ষা করা হয়েছিল পেনিট্রেটিব সেক্সের জন্য। আদর্শ সময় কি এটা বের করার জন্য।

আমেরিকা ও কানাডার লোকেদের উপর সমীক্ষাতে রায় পাওয়া গেছে ৭-১৩ মিনিটের মত সময় সবচেয়ে বাঞ্ছনীয় হয়। সমীক্ষাতে আরও জানা গেছে ইন্টারকোর্স চলার সময় ৩-৭ মিনিট আদর্শ। সেক্সের জন্য এর থেকে কম সময়কে ‘সবচেয়ে কম সময়’ ও ১৩ মিনিটের অধিক সময়কে ‘বেশি লন্তা’ বলা হয়েছে।

সমীক্ষক দলের আরও মন্তব্য, পুরুষদের ক্ষেত্রে সেক্সের সময় পুরুষদের লিঙ্গ কঠোর, বড় হতে হবে এবং পুরো রাত যেন সেটা সেক্সুয়াল কার্যকারিতার জন্য তৈরি থাকতে পারে। এই সমীক্ষার ফলে যাদের সেক্স নিয়ে মনে ভয় ও অসুরক্ষা ভাবনা আছে তারা সাহায্য পাবে বলে জানানো হয়েছে।

এই সমীক্ষাতে আরও জানা গেছে, বেশিরভাগ অস্ট্রেলিয়ার পুরুষেরা সেক্সের জন্য বেশিক্ষণ সময় চায়। সেখোনে মহিলাদের ক্ষেত্রে কিছু এসে যায় না সেক্সের সময় তাড়তিাড়ি শেষ হল না দেরী হল। সাধারনত বেশিরভাগ মহিলারা ৭-১৩ মিনিট পর্যন্ত চলা সময়টাতেই খুশী থাকে, সেখানে পুরুষদের ক্ষেত্রে এরকম কিছু থাকে না।

শারীরিক মিলনের সময় কনট্রাসেপ্টিভ ব্যবহার করলে তা মিলনকালীন আনন্দ বাড়িয়ে দেয়। সাধারণ মানুষের মধ্যে প্রচলিত ধারনা আছে, শারীরিক মিলনের সময়ে কনট্রাসেপ্টিভ হিসাবে কনডম ব্যবহার করলে তা শারীরিক মিলনের আনন্দ কম করে। কিন্তু যারা হরমোনাল কনট্রাাসেপ্টিভ এবং কনডম দুটিই ব্যবহার করেন তাদের অভিজ্ঞতা কিছুটা আলাদা। তাদের মতে এই পদ্ধতিতে তারা শারীরিক মিলন উপভোগ করে।

মহিলাদের কাছে শারীরিক মিলনের ক্ষেত্রে দুটি বিষয়ে প্রাধান্য পায়। মিলনের সময় আনন্দ এবং পূর্ণ পরিতৃপ্তি। তাই পুরুষদের কনডম ব্যবহারের ক্ষেত্রে মহিলাদের পরিতৃপ্তি নিয়ে প্রশ্ন দেখা যায়। মহিলারা অনেক ক্ষেত্রে ভাবেন পুরুষদের কনডম ব্যবহার তাদের পরিতৃপ্তির ক্ষেত্রে বাধা সৃষ্টি করে।

কিন্তু আধুনিক কনট্রাসেপ্টিভ ব্যবহারের দ্বারা দেখা গেছে পুরুষ এবং মহিলা উভয়ই শারীরিক মিলনের দিক টি পরিপূণ ভাবে উপভোগ করার পরিতৃপ্তিও হতে পারছেন। কাজেই এখন আর আগের সেই বদ্ধমূল ধারণা শারীরিক মিলনের ক্ষেত্রে বাঁধার সৃষ্টি করে না।তা আনন্দ উপভোগের নতুন সুযোগ করে দেয়।

Updated: June 27, 2015 — 1:58 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM