কিভাবে বুঝবেন কোন মহিলারা মিলনে প্রচন্ড আগ্রহী?

16_126035-600x330-600x330নিউজ ডেস্কঃ নয়া এক রিপোর্ট বলছে, মহিলারা যখন যৌনাকাঙ্ক্ষা অনুভব করেন, ততটা বোঝাতে চান না কিন্তু সঙ্গী পুরুষটি ঠিকই টের পেয়ে যান।

একটা ধারণা প্রায়শয় চলে আসছে যে, পুরুষরা মহিলাদের ইচ্ছে ও যৌন আগ্রহ পুরুষরা ঠিকঠাক বুঝতে পারেন না। নারীদের প্লেটোনিক আগ্রহকে পুরুষরা অনেকসময়ই যৌনাকাঙ্ক্ষা ভেবে ভুল করেন। গবেষণাতেও দেখা গিয়েছে, পুরুষরা বিপরীত লিঙ্গের আগ্রহকে মাত্রাতিরিক্ত ভেবে বসেন। এর ফলে কখনও কখনও শারীরিক সম্পর্কে যাওয়ার তাড়া দেওয়া, বা কার্যত জোর জবরদস্তি করে বসেন তারা। ভুল বোঝাবুঝি ও তিক্ততায় পর্যবসিত হয় পুরো ব্যাপারটা।

সম্প্রতি টেক্সাস ইউনিভার্সিটির ক্যারিন পেরিলাক্স বলছেন, এতদিন পুরুষদের বোঝার অক্ষমতা নিয়ে অতিরঞ্জন করা হয়েছে। তাঁদের মতে, মহিলারা তাদের যৌনাকাঙ্ক্ষা কম বোঝান। এর কারণ হতে পারে, হয় তারা নিজেদের প্রকৃত ইচ্ছা ঠিকমত বুঝতেই পারেন না নয়তো অন্যরা তাদের সম্পর্কে কীভাবে ভাববেন তা নিয়ন্ত্রণ করতে চান। গবেষকরা বিশ্বাস করেন যে, মানুষ সাধারণত সামাজিক লেনদেন করতে গিয়ে যতটুকু আন্দাজ করার দরকার তা যথেষ্ট ভালোভাবেই করতে পারে। এক সমীক্ষা চালিয়ে তাঁরা দেখেন, দেখেন যে পুরুষরা প্রায়ই আন্দাজ করে ফেলেন নারীদের যৌন আগ্রহ কতটুকু।

Updated: February 20, 2016 — 12:33 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM