বিছানায় শক্তিক্ষয় কেমন হচ্ছে তাও পরিমাপ হচ্ছে ফিটবিটে!

bdnari54213* যুক্তরাজ্যভিত্তিক ওয়েবসাইট ল্যাপটপসডিরেক্ট  প্রতিষ্ঠানটির বিপণন ব্যবস্থাপক মার্ক কেলি বলেন, “হাটাঁ থেকে শুরু করে শরীরচর্চায় কতটুকু ক্যালরি খরচ হয়েছে তা মাপতে লোকেরা পরিধানযোগ্য প্রযুক্তি ব্যবহার করে থাকেন। তাই, এখন বিছানায়ও তাদের শক্তিক্ষয় কেমন হচ্ছে তা জানতে কৌতূহলী হওয়াটা খুব একটা অদ্ভুত নয়। যৌনক্রিয়ার সময়ও ব্যায়ামাগারে ব্যায়াম করার মতই ক্যালরি খরচ হয়।”

ব্রিটিশ ট্যাবলয়েড মিরর জানিয়েছে, কিছু সংখ্যক ব্যবহারকারী যৌনমিলনের সময় হৃদস্পন্দন পর্যবেক্ষণের জন্য ফিটবিট ব্যবহার করে থাকেন। আর বিষয়টি সঙ্গীকে জানিয়েই করেন, এমন মানুষের সংখ্যা মাত্র ১০ শতাংশ।

সম্প্রতি ল্যাপটপসডিরেক্ট প্রতিষ্ঠানটির এক হাজার জনের উপর চালানো এক জরিপে দেখা গেছে, তাদের মধ্যে এক তৃতীয়াংশই তাদের হৃদস্পন্দন পর্যবেক্ষণের জন্য ফিটবিট ব্যবহার করেন।

জরিপে আরও জানা যায়, ৭৯ শতাংশ মানুষ যৌনক্রিয়াকে ব্যায়াম হিসেবেই গণ্য করে থাকেন, যার মধ্যে অধিকাংশরাই ভালোবাসার মূহুর্তকে একটি তাৎক্ষণিক ‘প্রেমধর্মী ব্যায়াম’-এ পরিণত করতে পছন্দ করেন। আর ৯ শতাংশ ফিটবিটপ্রেমী বাড়তি ব্যায়াম করার জন্য যৌনকাজের সময়টা দীর্ঘ করার চেষ্টা করেন বলে স্বীকার করেছেন।

Updated: February 22, 2016 — 4:02 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM