আমাদের কিছু বদ অভ্যাস যার মধ্যে রয়েছে ভালো গুণ!

bdnari9777আমাদের প্রায় সকলেরই রয়েছে কিছু এমন কিছু অভ্যাস যা সাধারণ চোখে খারাপ বা বদ অভ্যাস বলা হয়। কিন্তু এমন কিছু বদ অভ্যাস রয়েছে যার মধ্যে রয়েছে কিছু ভালো গুণও। যা আপনার অপকার থেকে উপকার করবে বেশি। আসুন দেখে নেই কি সেইগুলো-

* টিভি দেখা মানেই খারাপ নয়। টিভি দেখলে বাড়ে নিজের উপর নিয়ন্ত্রণ। মনের চাপ হাল্কা হয়। সেইসঙ্গে বাড়ে ক্রিয়েটিভিটি, কল্পনাশক্তিও।

* সিগারেট শেষ, তবু টান দিয়েও চলেছেন! অনেকেরই থাকে এই অভ্যাস। আধুনিক গবেষণা বলছে, এরফলে অ্যালঝাইমার হওয়ার সম্ভাবনা কমে। সেইসঙ্গে বেশ কয়েকরকম ক্যান্সারের হাত থেকেও মুক্তি মেলে। তবে, এটা শুনে আবার বেশি সিগারেট খেতে যাবেন না। কারণ এর খারাপ দিকটাও অনেক।

* ফ্যাটি ফুড খেলে সবসময়ই ওবেসিটি নয়। বরং আপনার দীর্ঘায়ু হতে পারে। আর আপনি দীর্ঘক্ষণ না খেয়েও থাকতে পারবেন একবার খাওয়ার পর।

* কোনও অ্যালার্মেই কাজ হচ্ছে না। পড়তে বসতে দেরি, টিউশন মিস, অফিসে লেট। কিন্তু এই ঘুমই আপনার ব্রেনকে সতেজ রাখে। স্মৃতিশক্তি ভালো হয়। আপনি কাজে নতুন উদ্যোগ পান।

* কানে আইপড বা মোবাইল হেডফোনটা লাগিয়ে তারস্বরে গান শোনা। আপনাকে শত চাপেও হাসিখুশি ও ইতিবাচক রাখবে। সহজে আপনি উত্তেজিত হবেন না।

* হুট করে রেগে যাওয়া। ভয় ও বিরক্তিকে দূরে সরিয়ে রাখে।

* সকাল, বিকাল, সন্ধ্যা, রাত কফি-কফি-কফি। আপনার সুগার হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

Updated: February 23, 2016 — 3:04 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM