কাউকে নিয়ে যৌন স্বপ্ন দেখার কারণ কি ? গবেষনায় যা বলছে

bdnari0003ঘুমের মধ্যে পরিচিত কারো সাথে শারীরিক সম্পর্ক নিয়ে স্বপ্ন দেখা খুবই বিব্রতকার একটি বিষয়। স্বপ্ন ভেঙ্গে ঘুম থেকে উঠার পর নিজের কাছে খুবই অপরাধী এবং লজ্জা অনুভব হতে থাকে। মনে মনে ভাবতে থাকি কেন এমন বাজে স্বপ্নটা দেখলাম। কিন্তু গবেষণা বলছে, এই ঘটনা খুব স্বাভাবিক। যৌনতা নিয়ে স্বপ্ন দেখে লজ্জা না পেয়ে বরং জেনে নিন কোন স্বপ্নের কী মানে।

* যৌনতা নিয়ে স্বপ্নে আসেন বস্! : গবেষণা বলছে, যৌন স্বপ্নে বস্ এলে অবচেতন মনে আপনার নেতৃত্ব দেওয়ার বাসনা প্রবল। এক কাজ করুন, বসের সঙ্গে আলাদা করে মিটিংয়ে বসুন। আলোচনা করুন কোম্পানির ভবিষ্যত নিয়ে।

* বন্ধুর সঙ্গে স্বপ্নে যৌনতা : নিজের এই আচরণে অবাক হবেন না। হয়তো আপনার বন্ধুর মধ্যে এমন কোনও গুণ রয়েছে যা অবচেতনে আপনার মধ্যে একটা অন্য রকম ভাললাগা তৈরি করে।

* স্বপ্নে আপনার ক্রাশ : ক্রাশের সঙ্গে যৌন সম্পর্কের ইচ্ছে গোপনে লালন করেন প্রায় প্রত্যেকেই। তাই এই স্বপ্ন খুব স্বাভাবিক।

* প্রাক্তনকে নিয়ে যৌন স্বপ্ন : এখানে নিজের আচরণ সম্পর্কে একটু সতর্ক হোন। হতে পারে আপনার প্রাক্তনের সঙ্গে আপনার শারীরীক সম্পর্ক ছিল। কিন্তু যেহেতু সেই সম্পর্ক থেকে আপনারা দু’জনেই বেরিয়ে এসেছেন তাই সেটা নিয়ে আর না ভাবাই ভাল।

* পরিবারের কাউকে নিয়ে যৌন স্বপ্ন দেখা : এই ক্ষেত্রেও নিজের জন্য অ্যালার্ম সেট করুন। পরিবারের সদস্যদের নিয়ে যৌন সম্পর্ক একদল চিকিত্সকের কাছে অসুস্থতার লক্ষণ।

Updated: February 27, 2016 — 3:43 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM