চামড়ায় রিঙ্কেল পড়া সমস্যায় আপনার করনীয়

bdnari00210* মেয়েদের বিয়ে হলে বা বয়স একটু বাড়তে থাকেল তাদের চেহারা ধরে রাখা মুশকিল হয়ে পরে। মোটা হয়ে যাওয়া, চামড়ায় রিঙ্কেল পড়া, এরকম হাজার একটা সমস্যা দেখা দেয়। যে কোন মেয়েদের ক্ষেত্রে এমনটি হতে পারে। এক্ষেত্রে আপনার চেহারা দীর্ঘদিন সুন্দর রাখতে যা করতে পারেন।

একটু বয়স হলেই মেয়েদের সবচেয়ে বেশি যে সমস্যা দেখা দেয় তা রিঙ্কেল। চামড়ায় ভাঁজ পড়ে যায়। চামড়া ঝুলে যায়। হাজার মেক আপ করেও এই সমস্যার সমাধান হয় না। রিঙ্কেল থেকে মুক্তির জন্য বাজারে প্রচুর ক্রিম পাওয়া যায়। কিন্তু তার এফেক্টও স্থায়ী নয়। এবার এর স্থায়ী সমাধান এসে গেল। চামড়াকে রিঙ্কেল মুক্ত রাখার জন্য এবার এসে গেল অ্যান্টি এজিং ট্রিটমেন্ট।

নিউক্যাসেল ইউনিভার্সিটির কয়েকজন বিজ্ঞানী মানুষের চামড়ার নানারকম সমস্যা নিয়ে গবেষণা করছিলেন। তাঁরা জানিয়েছেন, চামড়ার সমস্যা তাড়াতাড়ি সারিয়ে ফেলা উচিত্। নাহলে তা থেকে দেখা দিতে পারে আরও ভয়ানক কোনও অসুখ।

তবে তাঁরা সম্প্রতি মেয়েদের চামড়ায় ভাঁজ পড়া নিয়ে গবেষণা করেন। কেন একটু বয়স বাড়লেই চামড়ায় রিঙ্কেল পড়ে বা কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব তা নিয়েই রিসার্চ করেন। প্রসঙ্গত তাঁরা জানিয়েছেন, মেয়েদের চামড়ায় এমন কিছু কোষ থাকে যা বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নষ্ট হয়ে যায়। আর এর ফলেই নষ্ট হয়ে যায় চামড়ার টানটান ভাব। এর জন্য দরকার অ্যান্টি এজিং ট্রিটমেন্ট। এই ট্রিটমেন্টের ফলে চামড়ার নিচের কোষগুলি আবার তৈরি করা হয়। আর আমরা আবার ফিরে পেতে পারি টানটান সুন্দর মুখ।

Updated: February 29, 2016 — 2:55 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM