আপনা ভালোবাসার সম্পর্কটা কি সত্যি নাকি মিথ্যা? মিলিয়ে দেখুন

bdnari00300শুধু ভালো লাগাকে ভালোবাসা বলা যায় না। ভালোবাসার সম্পর্কে থাকে আরও বিশেষ কিছু দিক। যা শুধু একটি সত্যিকারের ভালোবাসার সম্পর্কের মধ্যে দেখা যায়। যদি এই বিষয় গুলো আপনার সম্পর্কের মধ্যে না থাকে তাহলে হতে পারে আপনি ভূল মানুষটির প্রেমে পরে বসে আছেন। ফলে একটা সময় আপনাকে হয়ত দুঃখময় জীবন অতিবাহিত করতে হতে পারে। সুতরাং এক্ষেত্রে আপনি ভুল মানুষের সঙ্গে প্রেম করছেন কিনা সেটা যাচাই করে নেওয়াটা খুব দরকারি। তাই জেনে নিন কীভাবে বুঝবেন আপনার পছন্দের মানুষটি আপনার জন্য সঠিক কিনা।

* সম্পর্কে কোনো রসায়ন জমছে কিনা: দুজন পরস্পরকে মূল্যায়নের মাধ্যমে সম্পর্ক মধুর হয়। আর প্রেমে যেহেতু কোন স্বার্থের হিসাব থাকেনা সেহেতু একে অপরকে মর্যাদা দেবার মাধ্যমে সম্পর্কে ভালো একটা রসায়ন জমে ওঠে। আপনাকে খেয়াল রাখতে হবে এটা হচ্ছে কিনা। যদি রসায়ন ভালো না জমে তবে সে ভুল মানুষ। কারণ সে আপনাকে সেভাবে মূল্যায়ন করছে না।

* সে আপনাকে কতটুকু সময় দিচ্ছে: একজন মানুষ যদি শত ব্যস্ততার মাঝেও সময় বের না করে কিংবা চেষ্টা না করে অথবা ভনিতা দেখায় তবে বুঝতে হবে আপনার জন্য মানুষটি সঠিক নয়। মনে রাখতে হবে, ভালোবাসার মানুষেরা সর্বদা একে অপরকে সময় দেবার ক্ষেত্রে উদার থাকে।

* তার অনুভূতিগুলো আপনার সঙ্গে ভাগাভাগি করছে কিনা: মানুষ সর্বপ্রথম তার কাছের মানুষের সঙ্গে কষ্ট কিংবা দুঃখ শেয়ার করে। যদি সে আপনার সঙ্গে তার অনুভূতি শেয়ার না করে তবে বুঝতে হবে তার আচরণ আপনার জন্য যথাযথ নয়।

* আপনার প্রয়োজনে সে পাশে আছে কিনা: একজন মানুষের সর্বদা সমস্যার মধ্যে কাউকে না কাউকে দরকার পড়ে। কিন্তু আপনার প্রয়োজনের বেশিরভাগ সময় যদি দেখেন মানুষটি পাশে নেই তবে তার সঙ্গে সম্পর্ক না রাখা-ই ভালো। এই সম্পর্ক আসল হতে পারেনা।

* ভালোবাসে এটা বোঝাতে চেষ্টা না করা: সে কখনো আপনাকে বোঝাতে চেষ্টা করে না যে সে আপনাকে ভালোবাসে। কিন্তু এদিকে আপনি তাকে ভালোবেসে যাচ্ছেন। এই রকম একতরফা ভালোবাসা থেকে দূরে থাকা-ই ভালো। কারণ কেউ কাউকে যদি আসলেই পছন্দ করে থাকে তার কোনো না কোনো কাজের মাধ্যমে প্রকাশ পাবেই যে আপনি যেমন তাকে পছন্দ করেন সেও আপনাকে পছন্দ করছে।

Updated: March 2, 2016 — 4:16 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM