চোখের ভিন্ন রকম সাজসজ্জায় কিছু টপস

bdnari056420563সকল নারীরাই সাজসজ্জা করতে বেশ ভালোবাসেন। তবে দেখা যায় যে অনেক নারীরা সময়ের অভাবে মনের মতো করে সাজসজ্জাও ঠিকভাবে করতে পারে না। মেয়েদের সাজসজ্জায় চোখের সাজই তাদের বেশি আর্কষণীয় করে তোলে তাই দেখে নিন কীভাবে অল্প চেষ্টাতেই হয়ে ওঠা যায় অপরূপা।

# দীর্ঘস্থায়ী এবং আকর্ষণীয় একটি লুকের জন্য আপনি চোখের পাতার চারপাশে রঙ্গীন আইশ্যাডো ব্যবহার করতে পারেন। এতে অনেক বেশি উজ্জ্বল লাগবে মেকআপটি।

# অনেক বেশি আকর্ষণীয় দেখানোর জন্য যে সবসময় গোল্ডেন আই শ্যাডোই ব্যবহার করতে হবে তা না। আপনি হালকা কিছু কালারের শ্যাডো দিয়েও মেকআপটি অনেক বেশি আকর্ষণীয় করে তুলতে পারেন।

# হালকা কালারের শ্যাডো ব্যবহারের পর গাঢ় কোনো রং যেমন ধরুন ধূসর কালারের শ্যাডো চোখের পাতার মাঝামাঝিতে ব্যবহার করতে পারেন। এতে কিছুটা আলাদা লুক চলে আসবে। আপনার মেকআপটিকে আকর্ষণীয় করে তুলবে।

# মেকআপটিকে আকর্ষণীয় করে তোলে মূলত চোখের মেকআপটি। এ কারণে আপনি চোখটিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে ব্ল্যাক কালারের শ্যাডো দিয়ে স্মোকিভাব আনুন। দেখবেন পুরো মেকআপটিই আকর্ষণীয় হয়ে উঠেছে।

# চোখের সাজটিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে শ্যাডোর উপরে ব্ল্যাক জেল আই লাইনার ব্যবহার করুন।

# রঙ্গীন শ্যাডো এবং জেল লাইনার ব্যবহারের পর অবশ্যই এগুলো একটি সুন্দর ব্রাশ দিয়ে মিশিয়ে নিন। এরপরে আপনার আইব্রোটিকে হালকা শ্যাডো দিয়ে হাইলাইট করে তুলুন।

# চোখের উপরের শ্যাডো ঠিকভাবে লাগিয়ে চোখের নিচে হালকা শ্যাডো দিয়ে লাইন টেনে দিন। এতে চোখের লুকে কিছুটা আকর্ষণ আসবে। এছাড়া আরও অনেক বেশি আকর্ষণীয় লুকের জন্য ফলস আইল্যাশ ব্যবহার করতে পারেন। এছাড়া গাঢ় করে মাসকারাও ব্যবহার করুন।

# পুরো মেকআপের পর মুখের সূক্ষ্মতা রক্ষার্থে নাক এবং গাল কাটিং শেড দিয়ে তীক্ষ্ণ করুন। এতে একটি আকর্ষণীয় লুক আসবে।

Updated: March 7, 2016 — 2:23 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM