অনেক পুরুষের পুরুষাঙ্গ বাঁকা হয়, এটা কি বড় কোন সমস্যা?

o-sad-man-facebook* অনেকেরই বাঁকা লিঙ্গের সমস্যাটি রয়েছে। লিঙ্গ বাঁকা হওয়া নিয়ে আমাদের মধ্যে রয়েছে কিছূ ভুল ধারণা যেমন- হস্তমৌথুনের কারনে আপনার এ সমস্যা হয়েছে এটা মনে করার কোন কারন নেই। আমরা অনেকেই এটা নিয়ে বিভিন্ন জায়গায় শোনার পর চিন্তিত হয়ে পড়ি এবং মনে হতে থাকে এখন বোধ হয় বেশি বাঁকা হয়ে গেছে। এটা সম্পূর্ণ ভুল ধারণা, এটি অনেকের মোসলমানির সময় একদিকে সামান্য বেশি টেনে বাঁধার জন্য তা কিছুটা বাঁকা হতে পারে। এ নিয়ে চিন্তার কিছু নেই। বাঁকা লিঙ্গ দিয়ে সব কাজ করা যায়। সোজা করার দরকার হয় না। এটা আপনার যৌন জিবনে কোন প্রভাব ফেলবে না। এর পরও আপনার সন্দেহ দূর কারার জন্য একজন যৌন রোগ বিশেষজ্ঞকে দেখাতে পারেন। আশা করি এটা নিয়ে দুঃশ্চিন্তা করবেন না।

পুরুষের ক্ষেত্রে সার্জারি হলো যুক্তিযুক্ত চিকিৎসা, যদিও অনেক চিকিৎসা, যদিও অনেক চিকিৎসক অপারেশনের আগে কমপক্ষে এক থেকে দু’বছর অপেক্ষা করার কথা বলেন।
অপেক্ষার এ সময়টুকুতেই অধিকাংশ রোগী প্রথমে অন্য চিকিৎসারমাধ্যমে রোগমুক্তির চেষ্টা করেন, অবশ্য পরে অপারেশনের  প্রয়োজন হয়।

বর্তমানে দু’ধরনের সার্জারি বেশ জনপ্রিয়তা পেয়েছে। একটি হলো নেসবিট পদ্ধতি। পেরোনি’জ ডিজিজে এ অপারেশনটি সবচেয়ে বেশি করা হয়। তবে এ ক্ষেত্রে লিঙ্গ সচরাচর এক থেকে দু’ইঞ্চি ছোট হয়ে যায়। অন্য আরেকটি পদ্ধতিতে স্কার টিস্যুর জায়গা গ্রাফটেড টিস্যু লাগানো হয়, তবে অনেক ক্ষেত্রে আংশিক বা সম্পূর্ণ পুরুষত্বহীনতা ঘটতে পারে।

ঘরোয়া চিকিৎসায় ট্রাকশন ডিভাইস পেরোনি’জ ডিজিজের আধুনিক চিকিৎসা হিসেবে বর্তমানে এক ধরনের ট্রাকশন ডিভাইস পাওয়া যায়। এটি স্কার টিস্যুর কাঠিন্যকে ঠিক করে দেয় এবং লিঙ্গকে সোজা করে। ট্রাকশন ডিভাইস চিকিৎসার সুবিধা হলো এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এবং এটি ঘরে বসেই  নেয়া যেতে পারে।

Updated: March 8, 2016 — 3:57 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM