এইসব ঈর্ষা ঘটাতে পারে দাম্পত্যজীবনের বিচ্ছেদ !

bdnari2056023অত্যন্ত প্রাণবন্ত ছেলে, বন্ধুদের বলত, ‘আমার মতো থাক, পুরো বিন্দাস’। তার এই কুলনেস দেখেই প্রেমে পড়েছিলেন তার। কিন্তু পাল্টে যাওয়া সময়ের সঙ্গে বদলে গিয়েছে সে। তোমার বন্ধুমহল, চাকরি সব কিছুতেই রয়েছে তার আপত্তি। ভালবাসা নয় চলছে, ইগোর লড়াই। খেয়াল করুন আপনার প্রেমিক আপনাকে ঈর্ষা করতে শুরু করে নি তো। হ্যাঁ! ঈর্ষা অবাক লাগলেও এটাই সত্যি। আপনার ভালবাসার মানুষটিই করতে পারে আপনাকে ঈর্ষা। জেনে নিন কেন আসে এই ঈর্ষা।

* আয় বেশি : বেশির ভাগ ক্ষেত্রেই দেখা দেয় এই অসুবিধাটা। আসলে আমাদের দেশের পুরুষরা নারীর চাইতে বেশি আয় করতেই স্বাচ্ছন্দ্যবোধ করে। তাই নারীর আয় পুরুষ সঙ্গীর চাইতে বেশি হলে সেটা পুরুষরা স্বাভাবিক ভাবে মেনে নিতে পারে না। সুতরাং চলে আসে ঈর্ষা।

* যোগ্যতা : প্রেমিকার শিক্ষাগত যোগ্যতা, গুন কিংবা কর্মক্ষেত্রের সফলতা দেখে মনে মনে হিংসা করে অনেক প্রেমিকই। মুখে স্বীকার না করলেও ছেলেরা কখনোই এটা মেনে নিতে পারে না যে প্রেমিকা বা স্ত্রী তার চাইতে বেশি পারদর্শী হোক।

* বন্ধুত্ব : আপনি বন্ধুদের নিয়ে অনেক হইহূল্লোর করতে ভালোবাসেন? আপনার সঙ্গীটিও হয়তো বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব ভালোবাসে। কিন্তু আপনি যদি আপনার প্রেমিককে ছাড়া বন্ধুদের নিয়ে আনন্দ ফূর্তিতে মেতে ওঠেন, তাহলে এটা নিয়ে ঈর্ষা তিনি অবশ্যই করবেন। প্রেমিকা বা স্ত্রীর আলাদা একটি বন্ধু মহল যে থাকতেই পারে এটা পুরুষেরা কিছুতেই মেনে নিতে পারেন না। খুব কম পুরুষই সঙ্গিনীর বন্ধুদের নিয়ে প্রশ্ন তোলেন না।

* সৌন্দর্য্য : সকল পুরুষই চায় তার সঙ্গীনি সুন্দর হোক। কিন্তু এই সৌন্দর্যই আবার হয়ে উঠতে পারে পুরুষের ঈর্ষার কারণ! ধরুন, প্রেমিকা বা স্ত্রী অনেক সেজেগুজে একটি পার্টিতে গিয়েছেন। বন্ধুমহলে সব প্রশংসা কুড়িয়ে নিচ্ছেন, সকলেই তার তারিফ করছে। এক্ষেত্রে পুরুষেরা প্রবল ভাবে ঈর্ষা কাতর হয়ে পড়েন। বেশি সুন্দরী স্ত্রী বা প্রেমিকা নিয়ে অনেক পুরুষই বেশি বাইরে ঘোরাফেরা করতে চান না, বা বন্ধুদের সামনে নিতে চান না এই কারণে।

Updated: March 9, 2016 — 4:42 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM