চুল সোজা করতে ঘরেই বানিয়ে নিন প্রাকৃতিক জেল!

5-Gel1চুলের জন্য বাহিরের নানা প্রকার কেমিক্যাল যুক্ত পণ্য ব্যবহার না করে এবার আপনি প্রাকৃতিক ভাবে একটি জেল তৈরি করে নিতে পারে ঘরেই, যা আপনার চুলকে সোজা করতে সাহায্য করবে। এবং এতে চুলে ক্ষতির আশংকাও থাকে না। এটি চুল সোজা করার জন্য একটি স্বাস্থ্যসম্মত ও প্রাকৃতিক উপায়। আসুন দেখে নেই এর জন্য কি কি লাগবে।

যা যা লাগবে-

– শণের বীজ
– ঘৃতকুমারী জেল
– রেড়ীর তেল
– লেবুর রস
– মধু

যেভাবে তৈরি করবেন : প্রথমে এক কাপ পানি ভাল করে সেদ্ধ করুন। এখন এতে ৩ টেবিল চামচ শণের বীজ যোগ করুন। অল্প আঁচে এই বীজ সেদ্ধ করতে থাকুন। পানি হালকা শুকিয়ে গেলে এটি তাপ থেকে নামিয়ে ঠাণ্ডা করে ফেলুন। এবার এতে বাকি উপাদানগুলো অর্থাৎ, ২ টেবিল চামচ ঘৃতকুমারীর জেল, ১ টেবিল চামচ লেবুর রস, ২ টেবিল চামচ রেড়ীর তেল এবং দুই চা চামচ মধু মিশিয়ে নিন। তারপর, সবগুলো উপাদান খুব ভালভাবে মিশিয়ে ফেলুন। এভাবে, আপনার চুলের জেল প্রস্তুত হয়ে গেছে।

ব্যবহারের পদ্ধতি : প্রথমে আপনার চুল কয়েক ভাগে ভাগ করে নিন। এবার, কুসুম গরম পানি দিয়ে চুল ভিজিয়ে নিন এবং একটু একটু করে গেল নিয়ে চুলে লাগিয়ে ফেলুন। চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত জেল লাগিয়ে নিবেন। এভাবে ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। তারপর, ঠাণ্ডা পানি দিয়ে ভালভাবে আপনার চুল ধুয়ে ফেলুন। তারপর, আপনার পছন্দনীয় কন্ডিশনার ব্যবহার করুন।

তোয়ালে দিয়ে চুল শুঁকানোর প্রয়োজন নেই। শুধু একবার আঁচড়িয়ে নিন। তারপর, বাতাসে একা একা চুল শুকিয়ে যাবে। তারপর লক্ষ্য করলেই দেখতে পাবেন আপনার চুল আকর্ষণীয়, উজ্জ্বল, ঝলমলে ও সোজা হয়ে গেছে।

Updated: March 11, 2016 — 3:12 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM