মেয়েদের মনের এমন কিছু কথা যা কাউকে বলেন না!

bd5553মেয়েরা যেমন অনেক কথা বলতে পছন্দ করেন, তেমনই বহুক্ষেত্রেই দেখা যায়, মনের ভাব প্রকাশে কিছুটা গুটিয়ে থাকেন তারা। মনের কথা খুলে বলতে চান না। মহিলাদের মনের কথা যেমন কোনওভাবে বুঝে ওঠা দুরহ হয়ে ওঠে, তেমনই একইভাবে তাদের শারীরিক নানা চাহিদার কথাও পুরুষেরা বুঝে উঠতে পারে না। ফলে অনেক সময়ে সম্পর্কে জটিলতা দেখা দেয়। তবে আগের চেয়ে পরিস্থিতি অনেকটা বদলেছে। মহিলারা আর আগের মতো অন্তঃপুরবাসিনী নন। যুগের সঙ্গে তাল মিলিয়ে মহিলারাও পুরুষদের সঙ্গে পায়ে পা মিলিয়ে পাল্লা দিচ্ছে সব কাজে। তবুও কিছু জিনিস রয়েছে যা শুধু মহিলারাই বুঝতে পারেন। নিজের মনের গভীরে গোপন রাখতে পছন্দ করেন। তার মধ্যে কয়েকটি সম্পর্কে নিচের তুলে ধরা হলো।

* আচার ও সংষ্কৃতির প্রভাব : একজন মেয়ে কোন পরিবেশে বড় হচ্ছে সেটা খুব গুরুত্বপূর্ণ। খোলামেলা পরিবেশে বড় হলে সম্পর্ক ও যৌনতা সম্পর্কে তার মনে স্বাভাবিক ধারণা তৈরি হবে। না হলে এই বিষয়গুলি নিয়ে অনেক সময়ই অপরাধবোধ তৈরি হয় যা কাউকে বলতে পারেন না মহিলারা।

* নিজের গ্রহণযোগ্যতা : সব মহিলারাই নিজের গ্রহণযোগ্যতা নিয়ে অতিমাত্রায় সচেতন থাকেন। তা করতে গিয়ে সুন্দরী হওয়ার চেষ্টা করেন। এই ভাবনা সবসময় নিজের মনে নিয়ে ঘোরেন মহিলারা।

* একমুখীনতা সম্পর্কের : একমুখীনতা নিয়ে নানা গবেষণা হয়েছে। স্ত্রী-পুরুষ উভয়েই এই বিষয়ের সঙ্গে জড়িত। বিশেষজ্ঞরা মনে করেন, শারীরিক বহুগামীতা না থাকলেও মানসিকভাবে মহিলা ও পুরুষেরা কখনই একমুখী হন না। গোপনে অন্তত অন্য একজনের সঙ্গে মনের ভাব আদান-প্রদান করে থাকেন তারা।

* যৌনতা বিহীন বিবাহ বনাম ভালোবাসাহীন বিবাহ : ভালোবাসাহীন বিবাহিত সম্পর্কের চেয়ে যৌনতা বিহীন বিবাহিত সম্পর্ক বেশি পছন্দ মহিলাদের।

* বয়স : বয়সের সঙ্গে সঙ্গে সব মহিলারাই পরিণত হন। বয়সের সঙ্গে সঙ্গে মহিলাদের ভালোবাসা পরিণতি পায়। মহিলাদের যেকোনও সম্পর্কই গড়ে তুলতে সময় লাগে। আর চট করে তা থেকে বেরিয়ে আসতেও মহিলারা সময় নেন।

Updated: March 21, 2016 — 3:19 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM