সহবাসের ঠিক পরেই যেসব জিনিস করা একেবারেই অনুচিত!

bdnari22013নিজের সঙ্গীর সঙ্গে ভালোবাসার সম্পর্কে লিপ্ত হওয়ার মতো আনন্দ অন্য কিছুতে নেই। এই ভালোবাসার সম্পর্কের হাত ধরেই আসে যৌনতা। সুস্থ স্বাভাবিক সম্পর্ক জিইয়ে রাখতে যৌন সম্পর্ক সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তাতে সন্দেহ নেই। সুস্থ স্বাভাবিক যৌন মিলন যেমন সম্পর্ককে অন্য মাত্রা দেয়, তেমনই এটির ক্ষেত্রে কিছু গন্ডগোল হলে সম্পর্ক খারাপ হতে বাকী থাকে না। সেজন্য এটি নিয়ে বিশেষ সতর্ক থাকতে হবে। যৌন মিলনের সময় যেমন সঙ্গীকে পরিতৃপ্তি দেওয়া প্রয়োজন, তেমনই তার পরের মুহূর্তগুলির উপরে নজর দেওয়াও বিশেষ দরকার। তাহলেই সবমিলিয়ে যৌন তৃপ্তি ঘটবে আপনার জীবনে। মিলনের পরেই ঠিক কোন কোন জিনিস করা একেবারেই অনুচিত আসুন তা দেখে নেই।

* ঘুমিয়ে পড়া : যৌন মিলনের অব্যবহিত পরেই ঘুমিয়ে পড়বেন না। এতে সঙ্গী বিরক্ত হতে পারে। এছাড়া মিলনের সময়ে শরীর গরম হয়ে যায়। তা কিছুটা স্বাভাবিক না হয়েই ঘুমিয়ে পড়লে শরীরের ক্ষতি হতে পারে।

* বাথরুমে যাওয়া : অনেকেই সঙ্গে সঙ্গে ফ্রেশ বাথরুমে চলে যান। সেটা একদিকে ভালো তবে সঙ্গীকে সেই জায়গায় ছেড়ে সঙ্গে সঙ্গে চলে যাওয়াটা বুদ্ধিমানের কাজ নয়। এতে তৃপ্তি পূর্ণতা পায় না।

* ফোনে ব্যস্ত হওয়া : অনেকেই মিলনের পরে ফোনে দরকারি কাজ সেরে নিতে শুরু করেন। অনেকে অনঅযের সঙ্গে স্যোশাল সাইটে ব্যস্ত হয়ে পড়েন। একবারও ভেবে দেখেন না এতে সঙ্গীর মনে কী প্রভাব পড়ছে।

* বই পড়া : অনেকে বই পড়তে শুরু করে দেন। এখন আবার ডিজিটাল বই পড়েন অনেকে। সেসব না করে সঙ্গীকে আরও কিছুক্ষণ সময় দিন। দুজনের ভালোবাসা আরও বাড়বে।

* আলাদা শোওয়া : মিলনের পরে কখনও সঙ্গীকে ছেড়ে অন্য জায়গায় গিয়ে আলাদা শুয়ে পড়বেন না। এতে সম্পর্ক খারাপ বই ভালো হবে না।

* বাচ্চাকে টেনে আনা : অনেকেরই প্রথম সন্তান হওয়ার পরও যৌন সম্পর্ক অটুট থাকে। এক্ষেত্রে তা বজায় রাখতে মিলনের পরই একই জায়গায় বাচ্চাকে টেনে আনবেন না। সম্পর্ককে আর একটু স্পেস দিন।

* খাবার খাওয়া : মিলনের পরই ছুটে রান্নাঘরে গিয়ে ফ্রিজ খুলে খেতে শুরু করবেন না। এতে সঙ্গী বিরক্ত হতে পারে। তার মনে হতেই পারে, মিলনে নয়, খাবারের দিকেই নজর ছিল আপনার। তাই এসবে মাথা না ঘামিয়ে সঙ্গীকে আরও কিছুটা সময় দিন।

[ আপনার জীবনে প্রয়োজনীয় নানান সব বিষয়গুলো পেতে আমাদের ফেসবুক পেইজে লইক দিয়ে আমাদের সাথে থাকুন]

Updated: March 23, 2016 — 10:14 am
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM