ডেটকে রোমান্টিক করার গোপন কৌশল

bdnari2223023ডেট খুবই আকাঙ্ক্ষিত একটি ব্যাপার নারী ও পুরুষ উভয়ের কাছেই, জীবনের প্রথম ডেট হলে তো কথাই নেই। এছাড়াও মানুষ সারা জীবনে এই একটি কাজে বোধহয় কখনোই বিরক্ত হয় না। এই ডেট কে যত সহজ ভাবে নেয়া হয়, আসলে কিন্তু ততটা সহজ নয়। রোমান্টিকতায় পরিপূর্ণ একটি ডেট অনেক আকাঙ্ক্ষিত একটি ব্যাপার যা ভেস্তে দিতে পারে না বুঝে করা কিছু ভুল। চলুন জেনে নেয়া যাক যে ভুলগুলো এড়ালেই আপনার প্রথম ডেট হয়ে উঠবে রোমান্টিক ডেট।

* অনেকে মনে করতে পারেন যে আমাকে ভালবাসবে সে আমার মনকে ভালবাসবে আমার পোশাককে নয়। কিন্তু মনে রাখবেন অপর মানুষটি এখনো আপনাকে ভালোমতো জানেন না। তিনি এখন আপনি ডেটটিকে কতোটুকু গুরুত্ব দিচ্ছেন সে বিষয়ের উপর লক্ষ্য করে সিদ্ধান্ত নেবেন। তিনি অবশ্যই চাইবেন আপনি ডেটে ভালো ও স্মার্ট পোশাক পরে আসুন যাতে মনে হয় আপনি তাকে গুরুত্ব সহকারে নেন। আপনি যদি নিজেকে সেভাবে তার সামনে উপস্থাপন না করতে পারেন তাহলে আপনার ইম্প্রেশন খারাপ হবে। আর আমরা যেভাবেই বলি না কেন এখনো অনেকে ‘প্রথমে দর্শনধারী,পরে গুন বিচারী’ নীতিতে বিশ্বাসী।

* প্রেমিক/প্রেমিকা হিসেবে সবাই আত্মবিশ্বাসী একজন ছেলে/মেয়েকে পেতে চান। কিন্তু মনে রাখবেন অতিরিক্ত কোন কিছুই ভালো না। প্রথম ডেটে নিজেকে অতিরিক্ত আত্মবিশ্বাসী হিসেবে উপস্থাপন আপনাকে অপর মানুষটির কাছে দাম্ভিক ও অহংকারী হিসেবে পরিচিতি দিতে পারে। অতিরিক্ত কিছু করতে যাবেন না। আপনি নিজে যেরকম ও যে ভাবে ফোনে কথা বলতেন ঠিক সেভাবেই কথা বলার চেষ্টা করুন।

* কারো সাথে প্রথম ডেটে গিয়ে ভুলেও নিজের পুরনো প্রেমিক/প্রেমিকার কথা তুলবেন না। আপনার পুরনো সম্পর্ক থাকতেই পারে কিংবা আপনি এখনো আপনার পুরনো প্রেমিক/প্রেমিকার কথা মনে করেন। কিন্তু তার মানে এই নয় যে আপনি নতুন কারো সাথে সম্পর্কে জড়ানোর প্রথম দিনেই আপনার পুরনো প্রেমিক/প্রেমিকা কেমন ছিল, কী কী করত এই সব নিয়ে কথা বলবেন। এতে আপনার সঙ্গীর আপনার উপর বিরূপ ধারনা হবে।

* আপনি আপনার পছন্দের মানুষটির সাথে সময় কাটাতে গিয়ে যদি ফোনের পেছনে সময় দেন তাহলে তা আপনার ডেটের রোমান্টিকতাকেই নষ্ট করবে।। কারন যিনি আপনার সাথে ডেটে এসেছেন তিনি ভাবতে পারেন যে আপনি তাকে সময় দিতে চাচ্ছেন না অথবা আপনি তাকে পছন্দ করছেন না। সুতরাং সাবধান।

* ডেটে গিয়ে পরিবেশ সহজ করার জন্য আপনি হাসিখুশি থাকতে পারেন। কিছু সাধারণ জোকস বলেও সঙ্গীকে হাসাতে পারেন। জোকসের ক্ষেত্রে শালীনতা বজায় রাখুন। এছাড়া কাউকে দেখে অশালীন মন্তব্য ও কোন রেস্টুরেন্টে গেলে ওয়েটারদের সাথে অশালীন ভাষা প্রয়োগ যেমন আপনার ডেট থেকে রোমান্টিকটা নষ্ট করে তেমনি অপর মানুষটির মনে আপনার জন্য নেতিবাচক মনোভাবের সৃষ্টি হয়।

* কারো সাথে ডেটে গিয়ে অন্য কারোর দিকে তাকিয়ে থাকবেন না। এই ভুলটি অনেক মারাত্মক একটি ভুল। আপনি একজনের সাথে ডেটে গিয়েছেন। গিয়ে যদি তার দায়সারা ভাবে কথা বলেন ও কথা বলার মাঝে অন্য দিকে কিংবা অন্য কারো দিকে তাকিয়ে থাকেন তাহলে আপনার সঙ্গীটি সাথে সাথেই নিজেকে আপনার কাছে গুরুত্বহীন মনে করতে পারেন। এই ভুলটি এরিয়ে চলার চেষ্টা করবেন যদি আপনি সম্পর্কে যেতে চান।

সুতরাং আপনি যদি কারো সাথে ভালোবাসার সম্পর্কে জড়ানোর ব্যাপারে আগ্রহী হন তখনি ডেটের কথা চিন্তা করেন। ডেটে গেলে একজন আরেকজনকে সামনাসামনি দেখে ভালোভাবে বোঝার সুযোগ পাওয়া যায়। যে ব্যাপারগুলো ফোনে কথা বলার মাধ্যমে বোঝা যায় না সেগুলো বোঝা যায়। কিন্তু একটি কথা মনে রাখবেন, প্রথম ইম্প্রেশন জমানোর সুযোগ একটিবারই পাওয়া যায়। এবং প্রথম ডেটে আপনার প্রতিটি পদক্ষেপ লক্ষণীয়। তাই উপরের ভুলগুলো থেকে সাবধান থেকে আপনি পেতে পারেন আপনার সেই রোমান্টিক ডেট।

Updated: March 27, 2016 — 5:00 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM