সঙ্গীর চুমুর ধরণে বুঝে নিন আপনার সম্পর্কটি কেমন!

bdnari2222148কত ঘন ঘন আপনি আপনার সঙ্গীকে চুমু দেন? একটা সম্পর্কের ক্ষেত্রে এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রশ্ন। প্রতিদিন সঙ্গীর সঙ্গে চুম্বনে লিপ্ত হওয়া অত্যন্ত জরুরী। এতে সম্পর্কের বাঁধন আরও নিবিড় হয়।

‘দ্য সায়েন্স অফ কিসিং : হোয়াট আওয়ার লিপস আর টেলিং আস’ শীর্ষক বইকের লেখকের মতে একটা সম্পর্ককে আরও উন্নত ও নিবিড় করতে চুমুর বিকল্প নেই। পাশাপাশি তাঁর মতে আপনি কীভাবে আপনার সঙ্গীকে চুমু দিচ্ছেন তা আপনার সম্পর্কের খুঁটিনাটি অনেকাংশে ব্যাখ্যা করতে পারে। তাহলে আসুন একঝলকে দেখে নেওয়া যাক কোন চুমুর ধরণের পিছনে লুকিয়ে রয়েছে কোন রহস্য-

* গালে চুম্বন : গালে চুমু খাওয়া হল ভালবাসা জাহির করার সবচেয়ে মিষ্টি পদ্ধতি। এই ধরণের ভঙ্গিমার অর্থ হল আপনার সঙ্গী শুধু আপনাকে ভালবাসেনই না বরং সম্মানও করেন। আপনাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্কটাও অত্যন্ত প্রবল।

* বন্ধ ঠোঁটের চুমু : ঠোঁট বন্ধ করে চুমু দেওয়ার অর্থ সম্পর্কের মধ্যে দুরত্ব রয়েছে। একে অপরের সঙ্গে খুব একটা স্বাভাবিক নন এই জুটি। অর্থাৎ সম্পর্কের মধ্যে কোনও রকম মানসিক বন্ধন বা আবেগ নেই।

* ফ্রেঞ্চ কিস : এই ধরণের চুমুর অর্থ হল, উভয়ই এই সম্পর্ক নিয়ে খুশী হলেও আরও কিছু পাওয়া প্রত্যাশা রয়েছে। দুজনেই এই সম্পর্কে নিজেদের একশো শতাংশ দিয়ে পরের স্তরে উন্নীত করতে চান।

*  স্পাইডারম্যান কিস : স্পাইডার ম্যান কিস কিন্তু ক্রিয়েটিভিটি বা সৃজনশীল মনোভাবই ব্যক্ত করে। কোনও যুগলের মধ্যে এই ধরণের চুম্বনের ধরণ কিন্তু দুর্লভ। কিন্তু চুম্বনের এই ধরণ বুঝিয়ে দেয় যুগলের একে অপরের প্রতি বিশ্বাস এবং স্বাচ্ছন্দ। এই ধরণের চুম্বনের আরও একটি অর্থ হল, উভয়ই এই সম্পর্ককে আরও উন্নত করতে নানা পরীক্ষা-নিরিক্ষা করতে পছন্দ করেন।

* অ্যাঞ্জেল কিস : আপনার সঙ্গী যদি অ্যাঞ্জেল কিস পছন্দ করেন তাহলে বুঝতে হবে আপনার সম্পর্ক নিরাপদ অবস্থাতেই রয়েছে। এই ধরণের চুম্বনে একে অপরের প্রতি অগাধ ভালবাসা, নির্ভরতা প্রকাশ পায়। আপনার সম্পর্ক যে শুধুই শরীর ভিত্তিক নয় তাও বোঝা যায়।

* বাটারফ্লাই কিস : এই ধরণের চুমুর ধরণ বাতলে দেয় আপনার সম্পর্ক কতটা প্রাণবন্ত, তরুণ অথচ অভিজ্ঞতাপূর্ণ। আপনার সঙ্গী যদি বাটারফ্লাই কিস পছন্দ করেন তাহলে বুঝবেন তিনি সবসময় আপনাকে আগলে রাখতে চান, এবং নিজের কাছ থেকে দূরে যেতে দিতে চান না।

[ আপনার জীবনে প্রয়োজনীয় নানান সব বিষয়গুলো পেতে আমাদের ফেসবুক পেইজে লইক দিয়ে আমাদের সাথে থাকুন]

Updated: April 4, 2016 — 4:53 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM