যাদের এলাকায় এখনও 3g নেই তারা যেভাবে পারবেন 3g

bdnari8888000বাংলাদেশের মোবাইল কোম্পানী গুলো বলছে, সারাদেশকে থ্রিজি নেটওয়ার্ক এর আওতায় আনা হয়েছে, কিন্তু আপনি যখন গ্রাম থেকে ইন্টারনেট ব্রাউজ করছেন তখন থ্রিজি নেটওয়ার্ক তো দুরের কথা ২জি নেটওয়ার্কই ঠিকমতো পাচ্ছেন না। কিন্তু থ্রিজি নেটওয়ার্ক যদি ১৫/২০ কিলোমিটার দূরেও থাকে তাহলে আপনি কিছু সহজলভ্য জিনিসের ব্যবহারে শক্তিশালী থ্রিজি নেটওয়ার্ক পেতে পারেন ।

# যা যা লাগবেঃ

* গোলাকৃতির অ্যালুমিনিয়ামের ৩০০ মিঃমিঃ একটি বাটি/ছাকনি বা অন্যকিছু

* থ্রিজি সাপোর্ট করে এমন একটি ইউএসবি মডেম

*  লম্বা ইউএসবি ক্যাবল (কম্পিউটারের দোকানে পাবেন)
* অ্যালুমিনিয়াম ফয়েল
* একটি সার্কিট ডায়াগ্রাম ( DC 12V, 1/2W SMPS বা নিয়ন্ত্রিত বিদ্যুৎ
সাপ্লাই বা ব্যাটারি আপনার ইচ্ছামত ব্যবহার করতে পারেন।

এবার আপনি গোলাকৃতির অ্যালুমিনিয়ামের বস্তুটির ঠিক মাঝ খানে মডেমের ইউএসবির মাপে ছিদ্র করুন, তারপর উপরের অংশ দিয়ে ছিদ্রের মধ্যে আপনার মডেম ঢুকান ও নিচের প্রান্তে থেকে ইউএসবি ক্যাবল সংযুক্ত করুন, আপনার বাসার ছাদে বা খোলা জায়গার উচুস্থানে আপনার তৈরি এন্টেনা স্থাপন করে দিন, ইউএসবি ক্যাবলের অপর অংশ আপনার পিসি বা ল্যাপটপের সাথে সংযুক্ত করুন । আপনার সিম থ্রিজি একটিভ করা না থাকলে করে নিন এবং যেকোন একটি থ্রিজি প্যাকেজ চালু করে নিবেন।

অ্যালুমিনিয়াম ফয়েল পেপারের কাজ: উপরোক্ত পদ্ধতিতে যদি আপনার এলাকায় থ্রিজির নেটওয়ার্ক না আসে তবে, অ্যালুমিনিয়ামের যে বাটি নিয়েছিলেন তাতে অ্যালুমিনিয়ামের ফয়েল দিয়ে পেচিয়ে নিন এবং এন্টেনার মত একটি উপরে টানিয়ে দেন তাহলে নেটওয়ার্ক এসে যাবে । আপনি যদি ১০ মিটারের বেশি ক্যাবল ব্যবহার করে থাকেন তবে হয়তো মডেমের সাথে পিসির সংযোগ নাও পেতে পারেন।আশা করি এবার আপনার আর কোন সমস্যা নেই তবে নেটওয়ার্ক আপনার এলাকার ২০ কিলোমিটার এর বেশি দুরে থেকে থাকে তবে আপনার চেষ্টা না করাই ভাল।

[ আপনার জীবনে প্রয়োজনীয় নানান সব বিষয়গুলো পেতে আমাদের ফেসবুক পেইজে লইক দিয়ে আমাদের সাথে থাকুন] 

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: April 7, 2016 — 2:05 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM