এই বৈশিষ্ট্যগুলো থাকলেই আপনি মেয়েদের চোখে স্মার্ট!

bdnajhh44513যেসব মেয়ে স্মার্ট ছেলেদের সঙ্গে রিলেশনসিপে থাকতে চায় তারা ছেলেটির কিছু বাহ্যিক আচরণের ভিত্তিতে তার ভিতরের রূপের একটা মোটামুটি ধারণা করে নেয়। তাই বাস্তবে আপনার অবস্থা যাই হোক না কেনো এমন মেয়ের সঙ্গে রিলেশনসিপের শুরুতে আপনাকে অবশ্যই উপস্থাপনের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে, নয়তো প্রথমেই আপনি অপছন্দের বস্তুতে পরিণত হবেন। আসুন দেখে নেই বৈশিষ্ট্যগুলো কি কি-

# মধুর ও স্মার্ট কথাবার্তা: কথাবার্তায় স্মার্ট হোন; আঞ্জলিক সুর পরিহার করুন। প্রয়োজনে ইংলিশ-বাংলিশ সুন্দর করে মিশিয়ে স্মুথ ভাষা তৈরী করুন, তবুও অপ্রচলিত গ্রাম্য শব্দ ব্যবহার থেকে বিরত থাকুন। শুদ্ধ উচ্চারণ শিখুন, সে এটাতে মুগ্ধ হবে।

#  বডি ফিটনেস: ছেলেদের প্রতি মেয়েদের প্রধান আর্কষণই হলো ছেলেদের বডি ফিটনেস। একটা মেয়ে অবশ্যই হ্যাংলা কিংবা মোটকু একজন ছেলের প্রতি আর্কষণ বোধ করে না। তাই বডি ফিট করুন। ‘তাহসান’ এর নারীভক্তদের সংখ্যা এতো বেশি হওয়ার রহস্যই হলো তার বডি ফিটনেস, স্মার্টনেস ও রোমান্টিকতা।

# সুন্দর ডাবিং সত্য: “রিলেশনসিপে মিথ্যা বলতে হয়” এটাই নাকি সত্য। তবে প্রথমদিকে আপনার কথার সঙ্গে কাজে ঠিক ঠিক মিল রাখবেন যাতে মেয়েটি আপনাকে বিশ্বাস করতে শিখে। যদি মিথ্যা বলতে হয় তা খুব মসৃণ করে বলবেন যেন তা মিথ্যা বলে মনে না হয় এবং ভবিষ্যতে তা নিয়ে পুনরায় আলোচনা হওয়ার সম্ভাবনা না থাকে।

# পরিচ্ছন্নতা: পরিচ্ছন্নতার বিষয়টি সুন্দরভাবে মাথায় রাখতে হবে। ফেস, চুল ও বডির যতটুকু প্রকাশ পায় তা যেন সুন্দর ও মসৃণ থাকে। কোনভাবেই যেন চামড়ায় বয়স্কের ছাপ ফুটে না উঠে। এছাড়াও ক্লিন-সেভ একটি সুন্দর টনিক।

# ঠাণ্ডা মেজাজ: “রেগে গেলেন তো হেরে গেলেন” এটি অন্য ক্ষেত্রে মেনে না চললেও এখানে আপনাকে মেনে চলতেই হবে। কোনো রাগের কথা হলেও তা হেসে অন্যভাবে টেনে নিয়ে এড়িয়ে চলুন এমন ভাব নিয়ে যেন আপনি তাতে খুশিই আছেন যদিও আপনি তাতে একামত নন।

# ক্লিন পোশাক: যখন মেয়েটির সঙ্গে দেখা করবেন তখন অবশ্যই ক্লিন পোশাক পারবেন। যদি পোশাকে ময়লা বা উৎকট গন্ধ থাকে তবে প্রথমেই সে ফিরে দাঁড়াবে। তাই এ বিষয়ে সচেতন হোন।

# হালকা পারফিউম: গাঢ় নয়, বরং হালকা পারফিউম ব্যবহার করুন যাতে অনুভব হয় আপনি এমন এক সুগন্ধি দিয়েছন যা বুঝতে অনুভূতি খাটাতে হয়, যেন প্রেম প্রেম ভাব।

# উন্নত টুথপেস্ট ব্যবহার করুন: মুখে যেন কখনই গন্ধ উৎপন্ন না হয় তাই নিয়মিত ব্রাশিং করতেই হবে আর যদি সম্ভব হয় স্নিগ্ধ পারফিউমের উন্নত টুথপেস্ট ব্যবহার করা ভালো যাতে মুখে সুগন্ধের একটি লুকোচুরি লুকোচুরি ভাব থাকে।

# স্মার্ট গিফট: মাঝে মাঝে তার জন্য কিছু স্মার্ট গিফট কিনুন। যদি গিফটটি সাধারণ হয় তবে তা রোমান্টিকভাবে জীবনের কোনো অনুসঙ্গের সঙ্গে মিল দিয়ে উপস্থাপন করুন।

# ধুমপানে সতর্ক হোন: যদি মেয়েটির কাছে সিগারেটের গন্ধ উৎকট হয় তবে তার সঙ্গে দেখা করার সময় সিগারেট বহন করা থেকে বিরত থাকুন। বরং কিছু আনকমন চকোলেট কিনে নিন যাতে তাকে বলতে পারবেন এটা অমুক-তমুক উন্নত দেশের চকোলেট।

# একটু অভিনয় শিখুন: সুন্দর হাসি ও কথাকে ঘুরিয়ে অনুকূলে এনে তাকে মধুর কিছু উত্তর ও আনন্দ দেওয়ার জন্য কিছু অভিনয় শিখুন। তবে কখনই কোনো মেয়েলি ভাব করবেন না, এটা মেয়েদের কাছে হাস্যকর।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: April 23, 2016 — 4:15 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM