আপনার সম্পর্কের অবস্থা বুঝুন ঘুমানোর ভঙ্গীতেই!

bdna364111115গরমে হাঁসফাঁস। শোনা যাচ্ছে বৃষ্টি হচ্ছে না বলে ট্রেন অবরোধও হচ্ছে। তারপর রাজ্য রাজনীতি ভোটের আবহাওয়ায় সরগরম। প্রেমটাও কেমন জটিল হয়ে যাচ্ছে। নিজের সঙ্গীর সঙ্গে বাড়ছে দূরত্ব। গরম যাবে, বৃষ্টি আসবে, সেটা চলে গেলে বসন্তও ফিরবে। আবাহাওয়া দফতর তো বলছেই বৃষ্টি আসছে। ১৯ মে’র পর ভোটের পর্বও চুকে যাবে। কিন্তু আপনার মাঝ পথে ঝুলে থাকা নিবিড় প্রেমের কি হবে? প্রেমে অথবা সম্পর্কে রোজ রোজ বসন্ত বজায় রাখতে, আপনাকে জানতে হবে নিজের সম্পর্কের অবস্থান। ‘বিছানা’ কেবল ‘বিলাস’ নয়, মনের অবস্থানও। জেনে নিন নিজের মনের অবস্থান-

# কী করে বুঝবেন সম্পর্কে দূরত্ব বাড়ছে?

এক বিছানা, এক চাদরের তলায় দুজনেই, অথচ সঙ্গী আর সঙ্গিনী একে অপরের মুখও দেখছেন না, মুখোমুখি তো দূর, পাশও ফিরছেন না, বুঝতে হবে দূরত্ব বাড়ছে সম্পর্কে।

* কর্কটাবস্থান : সঙ্গী আর সঙ্গিনী একে অপরের সঙ্গে এমন এক অবস্থানে আছে, যেখানে একেবারে জড়িয়েও নেই আবার ছেড়েও নেই, বুঝতে হবে এই সম্পর্কে প্রয়োজন একটু স্পেস আর অনেকটা অন্তরঙ্গতা।

* নির্ভরতার অবস্থান : পুরুষ সঙ্গীর কাঁধে মাথা রেখেই ঘুমাচ্ছেন সঙ্গিনী। তাহলে অবশ্যই বুঝে নিতে হবে সঙ্গিনীর তাঁর সঙ্গীর ওপর অগাধ ভরসা এবং তিনি সঙ্গীর ওপর নির্ভরও।

* বালিশ আলাপ : বালিশে মাথা রেখে মুখোমুখি শুয়ে থেকেও কারওর সঙ্গে কারওর শরীরের কোনও স্পর্শ নেই, এই সম্পর্কে দরকার নিজস্ব কথোপকথন।

* হলিউড : প্রেমিকের বুকে মাথা রেখেই তন্দ্রাচ্ছন্ন হয়ে রয়েছেন প্রেমিকা। এ সম্পর্ক অবশ্যই নতুন গড়া। প্রেমের চারাগাছ সবে বাড়তে শুরু করেছে।

* লাভার্স নট : প্রেমের জোড়। ভঙ্গীতেই বোঝা যায় প্রেম যুগল স্বাধীন, প্রেম বিহ্বল, অন্তরঙ্গ এবং যৌনতায় একেবারেই সচল।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: April 29, 2016 — 2:47 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM