বেশিভাগ পুরুষরা রোগা মেয়ে পছন্দ করে কেন?

bdnari877777741212যে দিকে চোখ যায় সে দিকেই যেন রোগা হওয়ার হিড়িক লেগে গিয়েছে। বিশেষ করে মহিলাদের মধ্যে এই ধরণের প্রবণতা খুব বেশি লক্ষ করা যাচ্ছে। কিন্তু কেন? খুব সহজেই এ বিষয়টির উত্তর পাওয়া যায়, পুরুষের চোখে আকর্ষণীয় হতে গেলে প্রথম শর্ত শরীরে মেদ থাকা চলবে না। কিন্তু কখনো ভেবে দেখেছেন, পুরুষরা কেন রোগা মেয়েদের বেশি পছন্দ করেন? এ উত্তরটাও সহজ, মগজ ধোলাই। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর জানা যায়া।

না, আপনি ভুল শোনেন নি। আর এই মগজ ধোলাইয়ের কাজটা করছে টেলিভিশন নামক বোকা বাক্সটি। সম্প্রতি একটি গবেষণায় দেখা গিয়েছে, শহর তো বটেই, যে সব গ্রামে টেলিভিশনের চল বেশি সেখানকার পুরুষরাই রোগা মহিলাদের বেশি পছন্দ করছেন।

গবেষক দলের প্রধান ডা. মার্টিন টোভি বলেন, ‘যেখানের লোকেরা টেলিভিশন খুব বেশি পরিমাণে দেখে থাকেন, সেখানেই পুরুষদের মধ্যে মহিলাদের দেহের আকৃতি হিসাবে আপনা থেকেই একটা ধারণা তৈরি হয়ে যায়। আদর্শ ফিগার হিসাবে তারা রোগা মহিলাদেরই পছন্দ করেন। অন্য দিকে, যেখানে টেলিভিশন নিয়ে মাতামাতি তেমন একটা দেখা যায়না, সেখানে এই মানসিক ধারণাও থাকছে না।’

সাইকলজি জার্নালে এই গবেষণাটি প্রকাশিত হয়েছে। সেখানে জানানো হয়েছে, নিকারাগুয়ার প্রত্যন্ত অঞ্চলে দু’টি গ্রামের ওপর এই পরীক্ষা করা হয়েছিল। একটি গ্রামে টেলিভিশন এবং পশ্চিমি মিডিয়ার চ্যানেলগুলি দেখানো হয়েছে।

অন্য গ্রামে টেলিভিশন ছিল না। কিন্তু তাদের সংস্কৃতি, আচার-ব্যবহার সবই এক। মাস খানের পরেই দু’টি গ্রামে মহিলাদের ফিগার নিয়ে ১ থেকে ৫-এর মধ্যে নম্বর দিতে বলা হয়। সেখানে দেখা যায়, যে গ্রামে টেলিভিশন দেখানো হয়েছে সেখানকার পুরুষরা রোগা মহিলাদেরই পছন্দ করছেন। কিন্তু অন্য গ্রামটিতে মহিলাদের দেহের গড়ন নিয়ে তেমন কোনো বাছবিচার ছিল না।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: May 20, 2016 — 4:47 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM