সুপুরুষের বীর্য নিম্নমানের! বলছে গবেষকরা।

bdnari87445545সুপুরুষে মজেছেন কী ফেঁসেছেন। আপনার স্বামী দেখতে যত খারাপ হবে তত আপনার ও পরিবারের মঙ্গল। ভাবছেন তো কী পাগলের প্রলাপ বকছে? একি আর আমার কথা। এ কথা বলছেন সাক্ষাৎ গবেষকরা। তাঁদের কথায় পুরুষের বাহ্যিক সৌন্দর্যের সঙ্গে তাঁর বীর্যের সম্পর্ক ঋণাত্মক। অর্থাৎ, পুরুষ যদি অতিব সুন্দর দেখতে হন সেক্ষেত্রে তার বীর্য নিম্নমানের হয়। তাই ভবিষ্যতে চতুর ও স্বাস্থ্যবান সন্তান পেতে হলে জীবনসঙ্গী বাছার ক্ষেত্রে পুরুষের রূপে গলবেন না।

এই গবেষণার জন্য স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের ৬২ জন ককেশীয় পুরুষকে একাজে নিযুক্ত করা হয়। ৫০ জন ছাত্রের নির্গত বীর্য দ্রবণের মূল্যায়ণ করা হয়। হু-এর নির্দেশিকা মেনেই এই মূল্যায়ণ করা হয়েছে।

এই সংক্রান্ত গবেষণাটি সম্প্রতি জার্নাল অফ ইভ্যালুয়েশনারি বায়োলজিতে প্রকাশিত হয়েছে। গবেষকদের কথায় পুরুষদের বাহ্যিক সৌন্দর্য “সেকেন্ডারি যৌন বৈশিষ্ট” হিসাবে প্রজনণ ক্ষমতা তো বাড়ায় নাই বরং বীর্যের মান আরও খারাপ করে। তাই চোখ খোলা রাখুন। সুস্থ পরিবার পেতে হলে শুধু পুরুষের রূপে শুধু আকৃষ্ট হবেন না।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: June 5, 2016 — 3:18 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM