টাইটানিক ছবি নিয়ে যে জিনিসগুলো আপনি জানেন না

bdna977756546১) টাইটানিকই হল অস্কারে সেরা সিনেমার স্বীকৃতি পাওয়া বিশ্বের প্রথম সিনেমা যার প্রযোজনা, পরিচালনা, লেখা, এডিটিং সবটাই করেন একজন। জেমস ক্যামেরন।

২) যদি আধুনিক যুগের দৃশ্যগুলো জেমস ক্যামেরনের টাইটানিক থেকে বাদ দিয়ে দেওয়া হয়, তাহলে সিনেমাটা হবে ঠিক ২ ঘণ্টা ৪০ মিনিটের। ১৯১২ সালে টাইটানিক জাহাজ ডুবতে লেগেছি ঠিক ২ ঘণ্টা ৪০ মিনিট।

৩) ১৯১২ সালে টাইটানিক ডুবির ওপর তৈরি হওয়া জেমস ক্যামরনের এই সিনেমাটি কিন্তু এই ঘটনার ওপর ভিত্তি করে তৈরি হওয়া অস্কার জেতা দ্বিতীয় সিনেমা। ১৯৩৩ সালে টাইটানিক ডুবির ওপর তৈরি হওয়া ‘ক্যাভালকাডে’ ছিল প্রথম ছবি যা অস্কার জেতে। যদিও ‘ক্যাভালকাডে’-তে টাইটানিক ডুবি ছাড়াও আরও অনেক বিষয় ছিল।

৪) কেট উইন্সলেট সিনেমার একমাত্র অভিনেতা যিনি ওয়েটশ্যুট পরেননি। এই জন্য কেটের নিউমনিয়া হয়ে গিয়েছিল।

৫) সিনেমায় কেটের নগ্ন ছবির যে দৃশ্যে লিওনার্দোর হাত দেখা যায় সেটা আসলে পরিচালক জেমস ক্যামরনের। আসলে কেটের নগ্ন ছবিটি এঁকেছিলেন পরিচালক স্বয়ং

৬) কেটের বদলে অভিনয় করার কথা ছিল ম্যাডোনার, লিওনার্দোর বদলে টম ক্রিজের।

৭) টাইটানিক নয়, সিনেমার নাম ছিল প্ল্যানেট আইস। ছবি রিলিজের মাস খানেক আগে ছবির নাম বদলে যায়

৮) লিওনার্দোর সামনে নগ্ন হতে হবে এটা জানার পর প্রথম সাক্ষাতেই লিওর সামনে নগ্ন হয়ে যান কেট। যাতে লিওর মধ্যে শ্যুটিং চলাকালীন কোনও জড়তা না থাকে।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: June 6, 2016 — 4:46 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM