সুস্থভাবে গর্ভবতী হতে সঙ্গমের এই বিষয়গুলো জানেন কি?

nantucket-beach-couples-pho* বিয়ের পর সব মেয়েদেরই স্বপ্ন থাকে মা হবার। কিন্তু গভৃবতী হওয়া বা সন্তানের জন্ম দেওয়া সহজ ব্যাপার নয়। বিশেষজ্ঞদের দেওয়া নিচের কিছু নিয়ম-কানুুন যদি মেনে চলতে পানের তাহলে হয়ত আপনার সন্তান জন্ম দানের ক্ষেত্রে সমস্যা হবে না বললেই চলে।

১. অনিয়মিত মিলন গর্ভবতী হওয়ার পক্ষে ভাল নয়। মিলনে কখনই দ্বিধা রাখবেন না। তাই নিয়মিত মিলন আপনার গর্ভবতী হওয়া ক্ষেত্রে উপকারী।

২. অবশ্যই মেয়েরা পিরিয়ডের ২৮ দিনের হিসেব ঠিকমতো খেয়াল রাখবেন। পিরিয়ডের নবম এবং দশম দিনের মধ্যে অবশ্যই ইউরিন টেস্ট করে নিতে হবে।

৩. পিরিয়ডের হওয়ার আগে অবশ্যই দু-তিন দিন সঙ্গম করতে হবে। এবং পিরিয়ডের পরও তাই। সাধারণত, শুক্রাণূ জরায়ুর মধ্য ২৪ থেকে ৪৮ ঘণ্টা থাকে। তাই গর্ভবতী হওয়ার জন্য আদর্শ সময় হিসেবে পিরিয়ডের আগের তিনদিন সঙ্গম করা উচিত।

৪. গর্ভবতী হওয়ার জন্য অবশ্যই উপভোগ সহকারে মিলনে আবদ্ধ করুন। কারণ এইটা শুধু করার জন্য করা নয়। কিংবা পার্টনারকে তৃপ্তি দেওয়া নয়।

৫. আমাদের দেশে বেশিভাগ মেয়েরা বিয়ের মাত্র ৬ মাসের মধ্যেই গর্ভবতী হয়ে পড়েন। সেক্ষেত্রে ডাক্তারা পরামর্শ হিসেবে বলেন, কিছুদিন সঙ্গমটা উপভোগ এবং তারপর গর্ভবতী হওয়ার কথা মাথায় আনতে। পারবেন সুস্থভাবে গর্ভবতী হতে পারবেন।

[বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: June 29, 2016 — 9:30 am
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM