এই ব্যাকটেরিয়া শরীরে ঢুকলে কয়েক ঘণ্টাতেই মৃত্যু!

bdna8884939দেহে এই ব্যাকটেরিয়া ঢুকলে কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু নিশ্চিত! এমনই ভয়ঙ্কর এই ব্যাকটেরিয়া। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় এই ব্যাকটেরিয়ার আক্রমণে মারা গেছেন প্রায় ৯০ হাজার মানুষ। সমীক্ষার পর এমনটাই জানিয়েছেন গ্রিফিত বিশ্ববিদ্যালয় ও বন্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকরা।

নাক দিয়ে ঢুকে এই ব্যাকটেরিয়া অকেজো করে দিচ্ছে মস্তিষ্ক ও শিরদাঁড়া। এরপর ২৪ ঘণ্টার মধ্যে সেই ব্যক্তি মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। ভয়ঙ্কর এই ব্যাকটেরিয়াটির নাম বারখোলডেরিয়া সিউডোমাল্লি।

ভয়ের বিষয় হল, মারণ এই ব্যাকটেরিয়াটি বেঁচে থাকে বাতাসের মধ্যে। আর আপনার শ্বাসপ্রশ্বাসের সময় কখন তা নাক দিয়ে আপনার শরীরের মধ্যে ঢুকে পড়বে, তা আপনি টেরও পাবেন না। দেহে এই ব্যাকটেরিয়া প্রবেশের পরই শুরু হয় জ্বর, কাশি, শ্বাসকষ্ট। তারপর ধীরে ধীরে স্নায়ুতন্ত্রকে অকেজো করে দেয় সেটি।

মারণ ব্যাকটেরিয়ার হাত থেকে বাঁচার একমাত্র উপায় হিসেবে গবেষকরা বলছেন, আপাতত মাস্ক পরে থাকুন। আবর্জনা ভর্তি জায়গা এড়িয়ে চলুন।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: July 21, 2016 — 7:20 am
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM