যে সময় মিলন দম্পতির জন্য উত্তম!

bdnari827777728সম্প্রতি ব্রিটিশ মেডিকেল জার্নালে প্রকাশিত এক গবেষণায় জানা গেছে, সূর্যের আলো মস্তিষ্কের হরমোন নিয়ন্ত্রণকারী অংশ ‘হাইপোথ্যালামাস’-কে উদ্দীপ্ত করে টেস্টোস্টেরনের মাত্রা বাড়ায়।

ভোর ৫টার পর সঙ্গমের সবচেয়ে উত্তম সময়, এই উপসংহারে এসেছেন গবেষকরা। তারা আরও জানান, এসময় ‘অর্গাজম’ হওয়ার সম্ভাবনাও বেশি থাকে।

গবেষকরা বলেন, “আমাদের দেহঘড়ি ‘সার্কাডয়ান রাইমস’ নামক জৈবিক প্রক্রিয়া পরিচালনা করে যা আমাদের মানসিকতা এবং কর্মশক্তির মাত্রাকে নিয়ন্ত্রণ করে।”

এমনকি একজন পুরুষ ঘুম থেকে জেগে ওঠার আগ থেকেই তার টেস্টোস্টেরনের মাত্রা তুঙ্গে থাকে। দিনের অন্যান্য সময়ের তুলনায় শতকরা ২৫ থেকে ৫০ ভাগ বেশি।

লন্ডনের সেইন্ট বার্থোলোমিওস হাসপাতালের নিউরোএন্ডোক্রিনোলজির অধ্যাপক অ্যাশলে গ্রোসম্যান বলেন, “এই বর্ধিত টেস্টোস্টেরন মাত্রার কারণে বেশির ভাগ পুরুষেরই সপ্তাহে দুই থেকে তিনবার যৌনাঙ্গ উত্থিত অবস্থায় ঘুম ভাঙতে পারে।”

দিন গড়ানোর সঙ্গে ধীর ভাবে পুরুষের শরীরে টেস্টোস্টেরন তৈরি হতে থাকবে। কারণ মাংসপেশী গঠন এবং শুক্রাণু তৈরিতেও এই হরমোন প্রয়োজন হয়।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: July 23, 2016 — 7:48 am
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM