এই জিনিসগুলো জানলে চোখ আপনার কপালে উঠবে!!

bdnari000049999কোনও কোনও বিষয় নিয়ে আমাদের বেশি কৌতুহল থাকে। তাই সেই সব বিষয় নিয়ে আমরা সমস্ত তথ্য জানতে উৎসাহী হই। কিন্তু এমন অনেক জিনিসও রয়েছে যে সম্পর্কে জানতে আমাদের বিন্দুমাত্র উৎসাহ নেই, কিন্তু তবুও জেনে রাখা প্রয়োজন হয়।

আজ আমরা এই প্রতিবেদনে এমন কয়েকটা তথ্য আপনাদের কাছে জানাবো যা শুনলে আপনার গা ঘিনঘিন তো করবেই, সঙ্গে চোখও কপালে উঠবে। কারণ এই তথ্যগুলি সাধারণ মানুষের কল্পনারও অতীত।

তাই প্রথমেই সতর্কবার্তাটা দিয়ে রাখা প্রয়োজন। এই প্রতিবেদন পড়ার আগে কোথাও একটা বসে পড়ুন। এবং কোনও খাবার খেতে খেতে এই প্রতিবেদনটি পড়বেন না। তাহলে আসুন তথ্যগুলি শুরু করা যাক।

* তথ্য ১ : কারোর টানা ৬ বছর ৯ মাসের বাতকর্মে যে পরিমাণ গ্যাস নির্গত হয়, তাতে অ্য়াটোমিক বোমার শক্তি রয়েছে।

* তথ্য ২ : মহাকাশে যাওয়ার আগে মহাকাশচারীরা কোনও ধরনের বিনস বা এমন কোনও খাবার নেয় না যাতে সামান্য গ্যাস হওয়ারও সম্ভবনা থাকে, তা খেতেও পারেন না। একেবারে নিয়ম করে মানা করা আছে। কারণ যাতে গ্যাসের কারণে মহাকাশচারীর স্যুট কোনওভাবে ক্ষতিগ্রস্ত না হয়।

* তথ্য ৩ : সাধারণ একজন সুস্থ মানুষ দিনে ১৫ বার ঢেকুর তোলে। এই দৈনিক সংখ্যাটি বাতকর্মের তুলনায় কিছুটা বেশি।

* তথ্য ৪ : আপনি কি জানেন একজন সাধারণ মানুষের জীবনকালে কমোডে বসার সময় গননা করা হলে দেখা যাবে জীবনের ৩-৪ বছর তার শুধু কমোডে বসেই কেটে গিয়েছে।

* তথ্য ৫ : গবেষণায় প্রমাণ হয়েছে যে যাঁরা প্রত্যেকদিন ১০টি করে সিগারেট খান তাদের ২ টি দাঁত ১০ বছরের মধ্যে পড়ে যাবে।

* তথ্য ৬ : আপনি হয়তো জানেন না আরশোলা ১৮ ঘন্টা ধরে বাতকর্ম করতে পারে। এমনকী মৃত্যুর পরও তার শরীর থেকে গ্যাস বাতকর্ম রূপেই বেরিয়ে যায়। প্রত্যেক ১৫ মিনিট অন্তর শরীরে থেকে অতিরিক্ত বায়ু নির্গত করতে পারে আরশোলা।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: July 30, 2016 — 4:23 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM