নখ নিয়ে এই অবাক করা তথ্যগুলো কি জানেন আপনি?

bdnari000944883নখ নিয়ে আমরা কজনই বা মাথা ঘামাই বলুন। আর যদিও বা মাথা ঘামাই তার মানে ওই পার্লারে গিয়ে ম্যানিকিওর পেডিকিওর পর্যন্তই সীমাবদ্ধ। কিন্তু আসলে কি জানেন আমরা যতটা ভাবি তার থেকে অনেক বেশি জটিল আমাদের আঙুলের নখ। এই প্রতিবেদনে আমরা নখ নিয়ে এমন কিছু তথ্য দেব, যা আপনি সম্ভবত জানেন না। আর জানার পর অবাক যে হবেনই তার গ্যারান্টি আমাদের। তাহলে আসুন ঝটপট দেখে নিন নখ নিয়ে নানা তথ্য

* নখের বাড় বাড়ন্ত : পায়ের নখের থেকে হাতের নখ তাড়াতাড়ি বাড়ে। এক মাসে পায়ের নখ যেখানে ১.৬ মিলিমিটার বাড়ে সেখানে হাতের নখ মাসে ৩.৫ মিলিমিটার বাড়ে।

* নখের সাদা দাগের কারণ : অনেকের নখেই সাদা দাগ দেখা যায়। এটা খুব সাধারণ বিষয়। কিন্তু অনেকেরই ধারণা ভিটামিনের অভাবে এই ধরনের দাগ হয়। তা একেবারে ভুল ধারনা।

* মেয়ে বনাম ছেলে : মেয়েদের তুলনায় ছেলেদের নখ বেশি তাড়াতাড়ি বাড়ে। সেই কারণেই মেয়েদের তুলনায় বেশি ঘন ঘন ছেলেদের নখ কাটতে হয়।

* দাঁত দিয়ে নখ কাটা : দাঁত দিয়ে নখ কাটলে আপনার ত্বকে ইনফেকশন হতে পারে তা কি আপনি জানেন। পাশাপাশি নখও ভঙ্গুর হয়ে যায়। তাই সবসময় নখ কাটার জন্য নেল কাটারের ব্যবহার করুন।

* নখ বলে স্বাস্থ্যের রহস্য : নখের রং দেখে বোঝা যায় আপনার স্বাস্থ্যের কোনও সমস্যা রয়েছে কি না। হাতের রং স্বাভাবিক না হলে তা কোনও মার রোগের ইঙ্গিতও হতে পারে। তাই সবসময় নখের রংয়ের দিকে খেয়াল রাখুন।

* দুশ্চিন্তা নখ নষ্ট করতে পারে : গবেষণায় দেখা গিয়েছে দুশ্চিন্তা এবং ক্লান্তি নখের বারোটা বাজাতে পারে।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: July 30, 2016 — 3:48 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM