যে ধরনের মেয়েরা সেক্স লাইফে বেশি সুখী বলছে গবেষকরা!

bdnari9000290অর্থনৈতিকভাবে স্বাবলম্বী এবং বিত্তশালী মহিলারা যৌন জীবন নিয়ে তুলনামূলক বেশি সন্তুষ্ট থাকেন। নতুন গবেষণার আলোকে যৌন জীবনের সঙ্গে আর্থসামাজিক অবস্থার সম্পর্ক ব্যাখা করতে গিয়ে এমনটাই জানিয়েছেন বার্সেলোনা পাবলিক হেলথ এজেন্সির গবেষকরা।

২০০৯ সাল থেকে এই সংস্থাটি যৌন সম্পর্কের ওপর বিভিন্ন আর্থসামাজিক কারণগুলির প্রভাব নিয়ে গবেষণা করেছে। চালিয়েছে সমীক্ষা। এই সমীক্ষা করতে গিয়ে তারা ৯,৮৫০ জন স্পেনীয়ের সাক্ষাৎকার নিয়েছে। সমীক্ষায় দেখা গেছে, শতকরা ৯০ ভাগ নারী-পুরুষ যৌন জীবন নিয়ে যথেষ্ট সন্তুষ্ট।

আর শতকরা ৯৫ ভাগ জানিয়েছেন, চলতি বছরের তুলনায় আগের বছরগুলোতে তারা যৌন জীবন নিয়ে বেশি সুখী ছিলেন।

এ ছাড়া স্থায়ী সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌন মিলন বেশি তৃপ্তিদায়ক বলে জানিয়েছেন ৯৬.৫ ভাগ মানুষ। ৮৪ ভাগ অবশ্য ক্যাজুয়াল পার্টনারের পক্ষে সায় দিয়েছেন।

আর্থসামাজিক ক্ষেত্রে পিছিয়ে পড়া মানুষ, বিশেষত মহিলারা তাদের যৌন জীবন নিয়ে তুলনামূলক কম সন্তুষ্ট থাকেন। এমনটাই দাবি করেছেন দোলোরেস রুজ, এই গবেষণার মূল গবেষক।

নিম্নবিত্ত মানুষেরা তাদের আর্থসামাজিক অবস্থার জন্য এক দিকে যেমন যৌন জীবন নিয়ে কম সন্তুষ্ট থাকেন, অন্য দিকে অনিরাপদ যৌন সম্পর্কেও জড়িয়ে পড়েন দ্রুত।

শুধু তাই নয়, নিম্নমধ্যবিত্ত মহিলারা যৌন হেনস্থার শিকারও হন অনেক বেশি। বেশিরভাগ নিম্নবিত্ত মহিলারাই জানিয়েছেন প্রথম যৌন সম্পর্কের অভিজ্ঞতা তাদের ইচ্ছার বিরুদ্ধে হয়েছে।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: August 3, 2016 — 1:22 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM