খালি পেটে সকালে রসুন খেলে কি উপকার পাওয়া যায়?

bdnari838774983অনেকের কাছেই সকালে খালি পেটে কাঁচা রসুন খাওয়াটা ভীষণ অস্বাস্থ্যকর মনে হতে পারে। কিংবা অনেকেই মনে করতে পারেন যে এটা শুধু একটা কুসংস্কার। কিন্তু আসলেই কি তাই? একদম না!

খালি পেটে রসুন খাওয়া মানবদেহের জন্য ভীষণ স্বাস্থ্যকর একটি ব্যাপার। বরং খালি পেটে রসুন খেলে এমন কিছু উপকার হয়, যেটা অন্য খাবারের সঙ্গে রান্না করা করা অবস্থায় খেলে হয় না।  জেনে নিন খালি পেটে রসুন কীভাবে খাবেন ও কেন খাবেন।

* কীভাবে খাবেন?

খালি পেটে রসুন অবশ্যই খেতে হবে সকালে, ব্রেকফাস্ট করার আগে। চিবিয়ে খেতে না চাইলে জল দিয়ে গিলে ফেলুন দু’কোয়া রসুন। তবে হ্যাঁ, অবশ্যই টুকরো করে নেবেন।

 * কেন খাবেন?

খালি পেটে রসুন খেলে রসুনের কার্যকারিতা আরও বেড়ে যায়, এটি পরিণত হয় একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিকে। গবেষকদের মতে খালি পেটে রসুন খাওয়া হাইপারটেনশন ও স্ট্রেস কমাতে সহায়তা করে, অন্যদিকে হজমের গণ্ডগোল রোধ করে।স্ট্রেস থেকে পেটে গ্যাসের সমস্যা হলে, তাও প্রতিরোধ করে খালি পেটে রসুন। অন্যদিকে পেটের গণ্ডগোলজনিত অসুখ, যেমন ডায়রিয়া হলে  খালি পেটে রসুন দ্রুত তা সারিয়ে দেয়।সকালে খালি পেটে রসুন খাওয়া শরীরের রক্ত পরিশুদ্ধ করে ও লিভারের ফাংশন ভালও রাখতেও সহায়তা করে। যাদের রসুনে অ্যালার্জি আছে তারা অবশ্য এড়িয়ে চলুন।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: August 17, 2016 — 4:52 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM