যে ভয়ানক ভুল হয়ে থাকে সেক্সের পরে!

bdnari998283853সঙ্গীর সঙ্গে শুধু সেক্স করাটাই শেষ কথা নয়। প্রয়োজন মুহূর্তগুলিকে অনুভব করা এবং উপভোগ করা। কিন্তু বহু দম্পতিই আছেন যারা শুধু নিয়মমাফিক একটা যৌন প্রক্রিয়া পালন করেন ঠিকই কিন্তু তা উপভোগ করতে জানেন না। জুটির একজনেরও এই ধরণের নির্লিপ্ত আচরণ আপনার সঙ্গীর যৌন চাহিদা পূরণ করতে অসফল হয়। আর সেখান থেকেই শুরু হয় অশান্তি।

তবে অনেকসময় দুজনেরই ভুল থাকতে পারে। অধিকাংশ ভারতীয় দম্পতিদের মধ্যে দেখা যায় যৌন মিলনের পরই তারা এমন কিছু কাজ করেন যা আপনার পুরো যৌনতৃপ্তিকে মাটি করে দিতে পারে। শুধু তাই নয়, আপনার যৌনক্ষমতা ও যৌনচাহিদাকেও ক্ষতিগ্রস্ত করতে পারে।

* ঘুম : অধিকাংশ দম্পতিই এই সমস্যার সম্মুখীন হন। সেক্সের পরেই নয় একজন নয় দুজনই সঙ্গে সঙ্গে ঘুমিয়ে পরে। এর ফলে যৌনচাহিদা ধীরে ধীরে শেষ হতে শুরু করে। ঘুমিয়ে পড়লে মুহূর্তটাকে উপভোগ করা যায় না, পাশাপাশি এই সুখকর অনুভূতি কোথায় যেন যান্ত্রিক হয়ে যায়।

* শৌচাগার : সেক্সের মুহূর্ত শেষ হলে দুজনে মিলে যদি একসঙ্গে গোসল করেন তাহলে তা মন্দ না, বরং তা ফোরপ্লে-র একটা অংশ হতে পারে। কিন্তু যদি সেক্স শেষ হয়ে যাওয়ার পরমুহূর্তে নিজেকের পরিস্কারের জন্য আপনি শৌচাগারে ছোটেন তা মোটেই কাজের কথা নয়। এতে আপনার সঙ্গী অসম্মানিত বোধ করতে পারেন। কারণ তার মনে হতে পারে, ওই আনন্দঘন মুহূর্তে আপনার সঙ্গে তিনি যা করেছেন তা আপনাকে তৃপ্ত করেনি বরং আপনি অস্বস্তি বোধ করেছেন।

* অন্যকাজে ব্যস্ত হওয়া : অনেকেই আছেন, যারা সেক্স শেষ হওয়ার সঙ্গে সঙ্গে জামাকাপড় পরে নিয়েই টিভি দেখতে বসে যান বা বন্ধুদের ফোন করে গল্প জুড়ে দেন। এতে আপনার সঙ্গীর মনে হতে পারেন, সেক্সের সময়ও আপনার মাথায় টিভির অনুষ্ঠান বা বন্ধুরাই ঘুরছিল, তিনি আপনার জন্য ততটা গুরুত্বপূর্ণ নন। এর ফলে যে সুন্দর সময়টা আপনারা কাটিয়েছেন তা নিমেষের মধ্যে নষ্ট হয়ে যাবে।

* আলাদা আলাদা শোয়া : হয়তো আপনি আলাদা শুতেই পছন্দ করেন। কিন্তু অন্তরঙ্গ মুহূর্তের পর আপনার সঙ্গী আপনাকে কাছে পেতে চাইবেন তাই স্বাভাবিক। তাই অন্যদিনগুলো আলাদা শুলেও চেষ্টা করুন এই দিনটিতে একসঙ্গে একে অপরকে জড়িয়ে ধরে শোয়ার চেষ্টা করুন। তা না করলে কখন আপনার যৌন সম্পর্কের অধঃপতন হতে শুরু করতে তা বুঝতেও পারবেন না।

* বাচ্চাকে নিয়ে শোওয়া : সেক্সের পরে কাউকে আপনাদের যৌন গোপনীয়তার মধ্যে ঢুকতে দেবেন না। এমনকী নিজের সন্তানকেও না। অনেক মায়েরাই আছেন যারা সেক্সের পরে ওই বিছানাতেই সন্তানকে নিয়ে এসে ঘুম পাড়িয়ে দেন। এতে মুখে না বললেও আপনার সঙ্গী অসন্তুষ্ট হতে পারে। হয়তো প্যাসনেট আদরের পর আরও কিছু মুহূর্ত আপনার সঙ্গে থাকতে চেয়েছিলেন আপনার সঙ্গী। আর তার মাঝে নিজের সন্তানকে ঢুকিয়ে দিয়ে আপনি শুধু তার ইচ্ছাকেই আঘাত করলেন না বরং পুরো অনুভূতিটাকেই যান্ত্রিক করে দিলেন।

* আবার খাওয়া : সেক্সের পরেই পেটে হাত বুলতে বুলতে যদি আপনি রান্নাঘরে গিয়ে আবার খাবার খোঁজেন তাহলে তার থেকে বাজে কিছু হতে পারে না। এক্ষেত্রেও কি কারণটা বুঝিয়ে বলতে হবে?

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: August 19, 2016 — 3:09 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM