পুরুষদের যৌন ইচ্ছা কমে যায় কত বছর থেকে ?

bdnari89498554সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি গবেষণা থেকে এমন এক তথ্য সামনে এসেছে যে তাঁরা দেশের এক হাজার পুরুষের মধ্যে সমীক্ষা করে পাওয়া যায় ৩৯ বছরের পর থেকে পুরুষদের যৌন চাহিদা কমে যেতে থাকে।

পুরুষদের বয়স ৩৯ হলেই বেশিরভাগ ক্ষেত্রে তাদের মধ্যে পিতৃত্বভাব বেশিমাত্রায় চলে আচে এবং যৌনতার চাহিদা ধীরে ধীরে কমে যাতে থাকে। এ আবেদন কমে যাওয়ার পেছনে বেশ কিছু কারণ জড়িত রয়েছে। এর সব কিছুই অবশ্য বয়সের সংখ্যানির্ভর নয়। পুরুষের চুল পেকে যাওয়া এবং মুখের বলিরেখা, বিশেষ করে থুতনির নিচের ভাঁজ এ ক্ষেত্রে অন্যতম প্রভাবক হিসেবে কাজ করে বলে গবেষণায় উঠে এসেছে। এর সঙ্গে অস্বাস্থ্যকর জীবন যাপন করা, অতিরিক্ত মেদের বৃদ্ধি, খুব বেশি অ্যালকোহল পানও পুরুষের যৌন চাহিদা কমিয়ে দেয়, এটাও জানা গিয়েছে সমীক্ষা থেকে।

যে সমস্ত পুরুষ সুস্থ্ এবং নিয়ন্ত্রিত জীবনযাত্রা পালন করেন তাদের যৌন চাহিদা খুব দ্রুত শেষ হয়ে যায় না। প্রকৃতপক্ষে টেস্টোস্টেরন হরমোনের ক্ষরন যত কমে যেতে থাকে স্বাভাবিকভাবে যৌন চাহিদা কমে যায়। এই ক্ষেত্রে বয়স যেমন গুরুত্বপূর্ণ একটি প্রভাব বিস্তার ফেলে, অন্যদিকে স্বল্পমাত্রায় হলেও জীবনযাত্রাও প্রভাব বিস্তার করে।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: August 21, 2016 — 4:43 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM