যে কারণে মিলনের সময়ে ভায়াগ্রাও কাজ করে না!

bdnari9983874স্বামী-স্ত্রীর মধ্যে যৌন সম্পর্কের উত্তাপ সারা জীবন একইরকমের থাকে না। কম বয়সে তা অনেক বেশি থাকে। আর যত বয়স বাড়ে, ততই তা কমতে শুরু করে। ঘটনা হল, চল্লিশোর্ধ অন্তত ৫০ শতাংশ পুরুষ শীঘ্রপতন সহ একাধিক সমস্যায় ভোগেন।

সমীক্ষা বলছে, ত্রিশ ঊর্ধ্ব প্রতি ১০ জনে ৩ জন পুরুষের টেস্টোস্টেরনের মাত্রা অনেক কমে আসে। আর সেজন্যই অনেক পুরুষ বাধ্য হয়ে যৌনজীবন সচল রাখতে নানা ধরনের কৃত্তিম উপায় অবলম্বন করেন। এর মধ্যে অবশ্যই একটি উপায় হল ভায়াগ্রার ব্যবহার। ভায়াগ্রার বড়ি নিয়ে যারা যৌনজীবন সচল রাখার কথা ভাবছেন, অথবা যারা ভায়াগ্রার ব্যবহার করছেন, তাদের জেনে রাখা প্রয়োজন যে অন্তত ৩১ শতাংশ পুরুষের ক্ষেত্রে ভায়াগ্রার বড়ি কাজ করে না। কিছুক্ষেত্রে দেখা গিয়েছে, কমবয়সী যুবকেরা মজাচ্ছলে ভায়াগ্রার বড়ি ব্যবহার করেন, যার ফলে শীঘ্রপতন সহ নানা যৌন সমস্যা পুরুষদের মধ্যে অনেক বেড়ে যায়।

ভায়াগ্রা ব্যবহার করা হয় সেই সমস্ত পুরুষের জন্য যারা শারীরিকভাবে অক্ষম। সেই অক্ষমতা ঢাকা দিতে এসবের ব্যবহার করা হয় চিকিৎসকের পরামর্শ মেনে। এর ব্যবহারে গোপনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়ে ও যৌন মিলনে সুবিধা হয়। তবে কয়েকটি কারণে ভায়াগ্রা নাও কাজ করতে পারে। আসুন দেখে নেই কোন কোন কারণে ভায়াগ্রা কাজ নাও করতে পারে।

* প্রথম কারণ : ভায়াগ্রা নেওয়ার প্রথম ৩০ মিনিটের মধ্যে যদি কোনও ধরনের রোমান্স বা উদ্দীপক কোনও কাজ না করা হয় তাহলে অনেক সময়ে ভায়াগ্রা কাজ নাও করতে পারে।

* দ্বিতীয় কারণ : কিছু পুরুষের ভায়াগ্রা নেওয়ার পরে পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে পেটের সমস্যা বা মাথা যন্ত্রণার সমস্যা হয়ে থাকে। এছাড়া যাদের চোখ, কিডনি, লিভার বা রক্তচাপের সমস্য়া রয়েছে তাদের এই বড়ি নেওয়া উচিত নয়। কারণ এতে কাজ অনেক কম হবে।

* তৃতীয় কারণ : ক্লান্তি বা অবসাদ আপনাকে ঘিরে থাকলে ভায়াগ্রার বড়ি কোনও কাজ করবে না।

* তৃতীয় কারণ : ক্লান্তি বা অবসাদ আপনাকে ঘিরে থাকলে ভায়াগ্রার বড়ি কোনও কাজ করবে না।

* পঞ্চম কারণ : যৌনমিলনের আগে এক পেট খেয়ে নিলে ভায়াগ্রার কাজ করার ক্ষমতা অনেকটা কমে যায়। এছাড়া মিলনের আগে মদ্যপান করলেও টেস্টোস্টেরনের মাত্রা কমে যায় ও যৌন মিলন অকার্যকর হয়ে পড়ে।

* ষষ্ঠ কারণ : কিছু মানুষের জন্য কোনও কারণ ছাড়াই ভায়াগ্রা কাজ করে না। যদি যৌনমিলনের ইচ্ছাই না থাকে তাহলে তা ভায়াগ্রা খেয়ে ফেরত আনা যায় না।

* সপ্তম কারণ : ডায়বেটিসে আক্রান্ত হলে অনেকসময়ে ভায়াগ্রার বড়ি অনেক সময়ে কাজ নাও করতে পারে। ফলে চিকিৎসকের পরামর্শ ছাড়া এই ধরনের বড়ি কখনও ব্যবহার করা উচিত নয়। এতে উপকারের চেয়ে বেশি ক্ষতি হয়।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: August 22, 2016 — 5:18 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM