অ্যাভোক্যাডোর খেয়েছেন কখন? জানেন কি এর উপকারিতা?

bdna939838অ্যাভোক্যাডো ফলটার নাম শুনলে অনেকেই বলতে পারেন, এই ফলটা পাবেন কোথায়? কিন্তু এখন আমাদের শহরের বিভিন্ন জায়গায় প্রচুর পরিমানে পাওয়া যাচ্ছে অ্যাভোক্যাডো। ফলটির গুণাগুণ প্রচুর। এতে প্রচুর পরিমানে ফাইবার, প্রোটিন, বিভিন্ন উপকারী ফাইটোকেমিক্যাল যেমন, বেটা সাইটোস্টেরল রয়েছে। যা আমাদের শরীরকে বিভিন্ন ভাইরাস, রোগের হাত থেকে বাঁচায়। এবার জেনে নিন এই অ্যাভোক্যাডো আমাদের শরীরের আর কী কী উপকার করে।

* অ্যাভোক্যাডোতে প্রচুর পরিমানে ভিটামিন বি৬ এবং ফলিক অ্যাসিড থাকে। যা আমাদের হৃদপিন্ডকে সুস্থ রাখতে সাহায্য করে। এই ফল খেলে হৃদরোগের সম্ভাবনা কমে যায়।

* বেটা সাইটোস্টেরলের পরিমান অ্যাভোক্যাডোতে প্রচুর পরিমানে থাকায়, তা আমাদের শরীরে কোলেস্টেরলের মাত্রাকে বাড়তে দেয় না।

* চোখের জন্য অ্যাভোক্যাডো খুবই উপকারী। এতে ক্যারোটেনয়েড লুটেনের পরিমান খুব বেশি থাকায় তা আমাদের বয়সজনিত চোখের সমস্যা থেকে চোখকে রক্ষা করে।

* অ্যাভোক্যাডো খেলে আমাদের স্ট্রোকের সম্ভাবনা কমে যায়। প্রত্যেকদিনের ডায়েটে অ্যাভোক্যাডো থাকলে স্ট্রোক হওয়ার সম্ভাবনা অনেক কম থাকে।

* অ্যাভোক্যাডো শুধুমাত্র চোখ কিংবা হৃদপিন্ডের জন্যই শুধু যে ভালো তা নয়। এটা আমাদের ত্বকের জন্যেও খুবই উপকারী। ত্বককে ভালো রাখতে সাহায্য করে।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: September 7, 2016 — 3:35 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM