ঠোঁটের সৌন্দর্য বাড়াতে লিপস্টিক ব্যবহারের কিছু নিয়ম!

bdnari488783লিপস্টিক ছাড়া মেকআপ সম্পূর্ণ হয় না। কখনও লিপস্টিকের হালকা টাচ্, কখনও আবার গাঢ় রঙের লিপস্টিকে ঠোঁট জোড়াকে আকর্ষণীয় দেখায়। অফিসে বা কলেজে যাওয়ার আগে আলতো করে প্রায় সব মহিলাই লাগিয়ে নেন লিপস্টিক। অনুষ্ঠানের সাজে তো থাকেই। লিপস্টিকের সঠিক রং বেছে নেওয়া থেকে সঠিকভাবে ব্যবহার, অনেক ঝক্কি পোহাতে হয়। একটু এদিক ওদিক হলেই, চেহারার সৌন্দর্যটা পুরো মাটি হয়ে যায়। লিপস্টিক ব্যবহারের আগে তাই খুঁটিনাটি বিষয়গুলি জানা দরকার-

* ঠোঁটের মৃত চামড়া তুলতে প্রত্যেকদিন লিপ বাম : ত্বকের মতো আপনার ঠোঁটেরও যতœ প্রয়োজন। এই সময় ঠোঁটের চামড়া ওঠে। মৃত চামড়া তুলতে নিয়মিত লিপ বামের ব্যবহার প্রয়োজন। নয়তো ঠোঁট অতিরিক্ত শুষ্ক হয়ে যেতে পারে। সেই শুষ্ক ঠোঁটে লিপস্টিক একেবারেই মানাবে না।

* মাত্রা রেখে মেকআপ : মেকআপে সবসময় লিমিট বা সীমা রাখা দরকার। উগ্র মেকআপ আপনার আসল সৌন্দর্যকে খারাপ করে দিতে পারে। তাই মেকআপ করার সময় মুখের কোনও একটি অংশকে হাইলাইট করা ভালো। ঠোঁট দুটো যদি গাঢ় রঙে রাঙাতে চান, তবে মুখের মেকআপ করুন হালকা।

* লিপস্টিকের সঠিক রং : এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। চেহারা, গায়ের রং ইত্যাদির কথা মাথার রেখে তবেই লিপস্টিকের রং বেছে নেওয়া জরুরি। স্কিন টোন অনুযায়ী বেছে নিন লিপস্টিকের রং। চাপা গায়ের রং হলে বেছে নিতে পারেন লাল বা বার্গেন্ডি রঙের হালকা শেড। গায়ের রং ফরসা হলে হালকা গোলাপি বা গাঢ় লাল লিপস্টিক বেছে নিন।

* প্রাইমারের ব্যবহার : ঠোঁটে প্রাইমার লাগানো নিয়ে অনেকেই ভুলত্রুটি করে থাকেন। লিপস্টিক লাগানোর আগে ব্যবহার করুন প্রাইমার। তাতে লিপস্টিকের রং ভালো ফুটবে। একইসঙ্গে তাড়াতাড়ি লিপস্টিক উঠে যাওয়ার ভয় থাকবে না। দীর্ঘক্ষণ পর্যন্ত আপনার ঠোঁটের লিপস্টিক বজায় থাকবে।

* সঠিক লিপ লাইনার : লিপ লাইনারের টানে ঠোঁটের সৌন্দর্য অনেকটাই বেড়ে যায়। তবে সঠিক শেডের লিপস্টিক বেছে নেওয়া খুব জরুরি। লিপস্টিকের রং বুঝে বেছে নিন লিপ লাইনার। লিপস্টিকের রং গাঢ় হলে লিপলাইনারও গাঢ় রঙের বাছুন। আর লিপস্টিক হালকা শেডের হলে লিপলাইনার বেছে নিন হালকা রঙের।

* লিপস্টিক লাগান মাঝখান থেকে : লিপস্টিক সবসময় মাঝখান থেকে লাগাতে শুরু করা উচিত। তারপর লিপ ব্রাশের সাহায্যে পুরো ঠোঁটে লাগিয়ে নিন। তাতে ঠোঁটের সব জায়গায় লিপস্টিকের রং সমানভাবে লাগাতে পারবেন।

* ব্লট : লিপস্টিক লাগানোর পর টিশু দিয়ে অতিরিক্ত তেল আলতো করে মুছে নিন। তারপর আর একবার লিপস্টিকের টাচ্ দিয়ে নিন। ব্যাস, তাতেই লিপস্টিকের মেকআপ কমপ্লিট।

* মুছে ফেলুন লিপস্টিক : পার্টি শেষে লিপস্টিক ভালো করে মুছে ফেলতে হবে। লিপস্টিক না মুছে কখনই ঘুমিয়ে পড়া উচিত নয়। রাতে ঘুমতে যাওয়ার আগে ভালো করে মুছে ফেলুন লিপস্টিক। সঙ্গে লিপ বাম লাগিয়ে নিন।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: November 15, 2016 — 1:49 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM