নিয়মিত মিলন নারীদের যেভাবে শরীর সুস্থ রাখে!

bdnari8277673পুরুষমনে জায়গা করে নেওয়া ছাড়াও যৌনতা নারীকে আরও অনেকভাবে ভালো থাকতে সাহায্য করে। শরীর সুস্থ রাখে। হতাশা দূর করে মন ভালো রাখে। ঠিক কেমনভাবে যৌনতা নারীকে ইতিবাচকভাবে প্রভাবিত করে জেনে নিন।

* স্ট্রেসের দাওয়াই যৌনতা : স্কটল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণায় বেরিয়েছিল, চাকরির ইন্টারভিউ দিতে কোনও নারীর যদি টেনশনে রাতের ঘুম উড়ে যায়, তার মনে আত্মবিশ্বাস জাগাতে পারে কেবল যৌনতা। শুধু তাই নয়, প্রতি সপ্তাহে অন্তত একবার সেক্স করলে স্ট্রেস দূর হয়, সকলের সাথে আত্মবিশ্বাসের সঙ্গে মিশতে পারা যায়। এর কারণ সেক্সের সময় নারীশরীর থেকে যে এনড্রোফিন ও অক্সিটোসিন হরমোন নিঃসরণ হয়, তাতে মস্তিষ্কে আরাম হয়।

* আরামের ঘুম : ছেলেদের তুলনায় মেয়েদের ঘুম এমনিতেই পাতলা। কথায় কথায় ঘুমের ব্যাঘাত ঘটে মেয়েদের। অনেকের তো ঠিকমতো ঘুমটাই হয় না। এর কারণও এনড্রোফিন হরমোনের নিঃসরণ। এতে হয় কী, শরীরের সব গ্লানি মিটে যায়। অনেক শান্তিতে ঘুমনো যায়।

* যন্ত্রণা কমায় : সেক্স না করলে মহিলাদের আরও একটি সমস্যার মুখোমুখি হতে হয়। সেটি হল মাইগ্রেন। সেক্সের সময় যে মুহূর্তে এনড্রোফিন হরমোন বেরিয়ে যায়, মাইগ্রেনের পেইন অনেকটাই কমে যায়।

* সর্দি, কাশি থেকে বাঁচায় নিয়মিত সেক্স : প্রতিদিন সেক্স করে যে সব নারী, তাদের শরীরে ইমিউনোগ্লোবিন অ্যান্টিবডির মাত্রা বেড়ে যায়। এই অ্যান্টিবডি নারীশরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে সর্দি, কাশি, জ্বরের হাত থেকে রক্ষা করে। তাই বলি, সর্দি সর্দি ভাব হলে সেক্স করুন। নিস্তার মিলবে।

* সুইট সিক্সটিনের গ্ল্যামার ধরে রাখতে সেক্স : নিয়মিত সেক্স হরমোন নিঃসরিত হলে (টেস্টোস্টেরন ও এস্ট্রোজেন) চেহারায় যৌবন নতুন করে ধরা দিতে পারে। বৈজ্ঞানিক মতে প্রমাণিত, এস্ট্রোজেনের নিঃসরণ ত্বক করে তোলে কোমল।

* লাইট পিরিয়ড, ব্যথা ছড়াই : নিয়মিত সেক্স করলে জরায়ু (uterus) সঙ্কুচিত হয়। পিরিয়ডের সময় রক্তের বেরিয়ে যেতে সুবিধে হয়। জরায়ুতে টিশু তৈরি হয় না, ফলে এন্ডোমেট্রিওসিসের (পিরিয়ড চলাকালীন পেটে যে ব্যথা হয়) সম্ভাবনা কমে যায়।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: November 15, 2016 — 3:18 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM