এই ৭টি বিষয়ে ঝগড়া এড়িয়ে চলুন সংসার সুখের হবে!

bdna787773সম্পর্কে জড়ানোর পর থেকে প্রায় প্রতিদিনই ঝগড়া লেগে থাকে। প্রতিদিন এটা ওটা নিয়ে সমস্যা লেগেই আছে দুজনের। তেমন কোনো বড় বিষয় ছাড়াই প্রতিনিয়ত ঝগড়া চলছে দুজনের মধ্যে। আর প্রতিদিনের ঝগড়ায় একটু একটু করে মন উঠে যাচ্ছে সম্পর্কের উপর থেকে।

এমন পরিস্থিতিতে অনেকেরই সম্পর্ক নষ্ট হয়ে যায় তার ভালোবাসার মানুষটির সাথে। আর একবার সম্পর্ক নষ্ট হলে সেই সম্পর্ক পুনরায় আগের মত হয়না কখনোই। কিন্তু সাধারণত কী কী বিষয় নিয়ে ঝগড়া হয় যুগলদের মাঝে? আসুন জেনে নেয়া যাক ৭টি বিষয় সম্পর্কে যেগুলো নিয়ে যুগলরা নিয়মিতই ঝগড়া করে সম্পর্ক নষ্ট করছেন।

১. সময় দেয়া নিয়ে ঝগড়া : ‘তুমি আমাকে ঠিক মত সময় দাও না’ এই অভিযোগ কম বেশি সব প্রেমিক প্রেমিকা কিংবা স্বামী স্ত্রীরাই করে থাকেন। স্ত্রী/প্রেমিকা যদি চাকরিজীবী হয় তাহলে অধিকাংশ স্বামী/প্রেমিকরাই এই অভিযোগটি তুলেন। আবার স্বামী/প্রেমিক যদি অতিরিক্ত ব্যস্ত হয় তাহলে স্ত্রী/প্রেমিকা এই অভিযোগ তুলে নিয়মিতই ঝগড়া করে থাকেন।

২. শ্বশুরবাড়ি নিয়ে ঝগড়া : শ্বশুরবাড়ি নিয়ে ঝগড়া প্রায় সব যুগলরাই করে থাকে। দুজনের পরিবার দুই রকম বলে অনেক কিছুতেই অমিল থাকে। আর সে সব ব্যাপারগুলোতে খাপ খাওয়াতে সমস্যা হয় বলে স্বামী/স্ত্রীর মধ্যেই প্রায়ই গন্ডগোল লেগে যায়। এই সমস্যা দূর করতে দুজনেরই সহনশীল হওয়া উচিত।

৩. হিংসার কারণে ঝগড়া :প্রাক্তন প্রেমিক নিয়ে, বন্ধুদের নিয়ে, অফিসের কলিগ নিয়ে কিংবা অন্য যেকোনো বিষয় নিয়ে মনে প্রেমিক/প্রেমিকা কিংবা স্বামী/স্ত্রীর মনে হিংসার উদ্রেক হলেই শুরু হয় ঝগড়া।

৪.টাকা নিয়ে ঝগড়া : অফিসে কে কত বেতন পায়, কার আয় কত বেশি এসব বিষয় নিয়ে প্রায়ই যুগলদের মধ্যে ঝগড়াঝাটি হয়। আর এসব নিয়ে ঝগড়া ঝাটিতে দুজনের সম্পর্কটা অনেক সময় চিরতরে নষ্ট হয়ে যায়।

৫. কোনো কারণ ছাড়াই ঝগড়া : এই ধরনের ঝগড়া প্রেমিক/প্রেমিকা কিংবা স্বামী স্ত্রীর মধ্যে প্রায়ই হয়ে থাকে। তেমন কোনো কারণ ছাড়াই অথবা খুব তুচ্ছ কারণেই দুজনের মধ্যে হয়ে যায় বাক বিতন্ডা। আর এসব ছোট খাটো ঝগড়া ঝাটি থেকেই সম্পর্কের অনেক বড় ধরনের ক্ষতি হয়ে যায় অনেক সময়।

৬. বদ অভ্যাস গুলো নিয়ে ঝগড়া : জুতা পরে রুমে ঢুকে পরে, বাথরুম ভিজিয়ে ফেলা কিংবা নাক ডেকে ঘুমানো ইত্যাদি অনেক অনেক যুগলের মাঝেই ঝগড়াঝাটি হয়। আর প্রতিবছর বদঅভ্যাস নিয়ে এসব তুচ্ছ ঝগড়ার কারনে অনেক বিবাহ বিচ্ছেদ ঘটে।

৭. ঘরোয়া বিষয় নিয়ে ঝগড়া : বাজার করা নিয়ে, রান্না খারাপ হওয়া নিয়ে, কিংবা এটা ওটা নানান ঘরোয়া বিষয় নিয়ে যুগলদের মধ্যে প্রায়ই ঝগড়া লাগে। এধরনের ঝগড়া অবশ্য প্রেমিক/প্রেমিকাদের হয় না। এধরনের ঝগড়াঝাটি মূলত দম্পতিরাই করে থাকে।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: November 17, 2016 — 2:36 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM