নিয়মিত খান কাঁচামরিচ আর দেখুন ম্যাজিক!

ঝালের ভয়? মরিচ দেখলেই আঁতকে ওঠেন? ভয় ছেড়ে নিয়মিত খান ঝাল কাঁচামরিচ। ক্যানসার থেকে ডায়াবেটিস। ব্যথা থেকে জীবাণু সংক্রমণ। এক কামড়েই ম্যাজিক। অব্যর্থ মরিচের গুণ।

কাঁচামরিচ অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। তাই একে বলে শরীরের সুরক্ষাকর্মী। ক্যানসারের সঙ্গে লড়াই করে। বিশেষজ্ঞরা বলছেন, পুরুষদের বেশি কাঁচামরিচ খাওয়া উচিত। কারণ, পুরুষরাই বেশি প্রস্টেট ক্যানসারে ভোগেন। প্রস্টেট ক্যানসারের যম কাঁচামরিচ।

যাঁরা নিয়মিত ধূমপান করেন, তাঁদের বেশি করে কাঁচামরিচ খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কাঁচামরিচে রয়েছে ব্যাকটেরিয়া প্রতিরোধক ক্ষমতা। ফুসফুসকে সংক্রমণের হাত থেকে রক্ষা করে। লাং ক্যানসারের সম্ভাবনা কমায় কাঁচা লঙ্কা।

কাঁচামরিচে ভরপুর ভিটামিন সি ও বেটা ক্যারোটিন। জিরো ক্যালোরি কাঁচামরিচ। ওজন কমায়। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ত্বক ও চোখকে সুস্থ রাখে। রক্তে চিনি বা ব্লাড সুগার কমাতে সাহায্য করে। কাঁচামরিচে রয়েছে প্রচুর ফাইবার। খাবার হজম করতে সাহায্য করে। মস্তিষ্কে এন্ডরফিন ক্ষরণ হয়। যা মুড ভাল রাখে। ব্যথা কমায়। বন্ধ নাক খুলে যায়। সর্দি বা সাইনাস সংক্রমণ থেকে রক্ষা করে।

অধিকাংশ ভারতীয় মহিলা লোহার অভাবজনিত সমস্যায় ভোগেন। তাঁদের জন্য কাঁচা লঙ্কা খুব উপকারি। কারণ, এতে রয়েছে প্রচুর প্রাকৃতিক লোহা। কাঁচামরিচে রয়েছে প্রচুর ভিটামিন কে। ফলে, অস্টিওপোরোসিসের সম্ভাবনা কমায়। কেটে গেলে প্রচুর রক্তক্ষরণও হয় না।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: February 6, 2017 — 2:47 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM