এইসব আসলেই কি যৌন সমস্যা ? জেনে নিন!

আমার বাংলা পোস্ট.কম ডেস্ক। যৌনজীবনে সমস্যা নিয়ে অনেকে পুরুষই খুব চিন্তিত থাকেন। লজ্জায় অনেকেই চিকিৎসাও করাতে চান না। যেমনটা নারী পাঠকগণ আমাদেরকে জানিয়ে থাকেন। নারী পাঠকদের মধ্যে অনেকেই তাদের স্বামীর যৌন সমস্যা নিয়ে আমাদের কাছে সাহায্য চেয়ে থাকেন, আমরা তাদেরকে ডাক্তারের সহায়তা নিতে বললে তাঁরা জানায় তার স্বামী লজ্জায় চিকিৎসা নিতে চান না। তবে ডাক্তারগণ বলেছেন, কিছু কিছু শারীরিক সমস্যার কারণে চিন্তার কোনও কারণ নেই। তাই অযথা দুশ্চিন্তায় করা মানেই যৌন জীবনটাকেই নষ্ট করে দেওয়া।। সেই সমস্যাগুলি কী কী , আসুন জেনে নেওয়া যাক।

* সঙ্গমের সময় স্ত্রীর অর্গাজম হচ্ছে নাঃ এতে চিন্তার কিছু নেই। এক গবেষণায় দেখা গিয়েছে, ৭৫ শতাংশ নারীরই সঙ্গমের সময় সর্বদা অর্গাজম হয় না। এতোএব ওই সব তথাকথিত ‘মিথ’ নিয়ে না-ভেবে শুধু যৌনজীবনকে উপভোগ করাই ভালো।

* শারীরিক সমস্যাঃ কিছু শারীরিক সমস্যার জন্য অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া বুদ্ধিমানের কাজ। তবে কিছু শারীরিক সমস্যায় আসলে কোনও সমস্যাই নয়। যেমন, যৌনাঙ্গের কাছে কিছুটা মেদের জন্য চামড়া কুঁচকে যাওয়া বা মেদের জন্য তৈরি হওয়া খাঁজ। এসব বিষয়ে একেবারেই ভাববেন না। কারণ, ডাক্তাররা বলেছেন, চরম মুহূর্তে সঙ্গী বা সঙ্গিনী আপনার মেদজনীত খাঁজ নিয়ে আদৌ মাথা ঘামায় না।

* যৌনাঙ্গের রূপঃ  সমীক্ষায় দেখা গিয়েছে, নারীরা তাদের যোনি নিয়ে অযথা কিছু দুশ্চিন্তা কাজ করে। যেমন, যোনি কেন কালো হয়,  কেনো যোনিকে পর্নস্টারদের মতো বানানো যাচ্ছে না। আসলে যৌনাঙ্গের রূপ নিয়ে ভাবাটাই বোকামি। কারণ, নারীর যোনি প্রাকৃতিক ভাবেই এমন আকার বা আকৃতিতে তৈরি হয়, যা পুরুষকে আকৃষ্ট করবেই।

* শারীরিক সম্পর্ক কমে আসতেছেঃ আগে সপ্তাহে অনেকবার মিলন হতো। কিন্তু তা এখন কমে গিয়েছে। এই চিন্তাও অনেককে দম্পতিকে কুড়ে খায়। চিকিত্সকরা বলেছেন, এতে চিন্তার কিছু নেই। যৌন মিলন কমে যাওয়ার অনেক কারণের মধ্যে অন্যতম কারণ হল কাজের চাপ। চিকিত্সকরা বলছেন, দু’জনে একে অপরকে সময় দিন। উত্তেজক কথাবার্তা বলুন। কীভাবে নতুনত্ব উপায়ে যৌনতাকে আরও উপভোগ করা যায়, সে বিষয়ে নিজেদের মধ্যে কথা বলুন। তাহলেই সমস্যাটা মিটে যাবে।

* যথেষ্ট উত্তেজিত ননঃ এক সমীক্ষায় তথ্য পাওয়া গেছে, যৌন মিলনের পর অনেক নারী-পুরুষই অনর্থক একটি চিন্তা করেন। আমি তাকে তৃপ্ত করতে পারলাম তো? আমার শরীরটা উপভোগ্য তো? আরে ধুরৃ! মনোবিজ্ঞানীরা বলেছেন, যতক্ষণ না আপনার সঙ্গী বা সঙ্গিনী কোনও অভিযোগ করছেন, ততক্ষণ এই নিয়ে একেবারে ভাববেন না। সকলেই তো আর পর্নস্টারের মতো হন না। আরে ভাই, যৌন মিলনটা তো কোনও পরীক্ষা নয় যে, দুশ্চিন্তা নিয়ে প্রচুর পড়াশোনা করে পরীক্ষায় পাস করতেই হবে। শুধু উপভোগ করলেই তো সব ঝামেলা মিটে যায়!

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: March 9, 2017 — 3:10 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM