নিজেকে সুখী রাখতে চান? মেনে চলুন এই ৫টি বিষয়!

মানুষ বাঁচতে চায়। মানুষ কেন? যারই প্রাণ আছেস, এই পৃথিবীতে সেই বেঁচে থাকতে চায়। কিন্তু মানুষ যে এই পৃথিবীর সবথেকে বুদ্ধিমান প্রাণী। সে শুধু একটু বেঁচে থাকাতেই সন্তুষ্ট হবে কেন? তাঁর চাই অনেক কিছু। যাকে মোটামুটি এককথায় বলতে গেলে বলতে হয়। সুখ। হ্যাঁ, এই আধুনিকতার যুগে ভালো থাকা বা সুখে থাকা বড় কঠিন কাজ। তাই সুখে কিংবা শান্তিতে থাকার জন্যও রয়েছে কিছু সূত্র। নিচে দেওয়া হল সেই সূত্রগুলোই। এগুলো পারলে একটু মেনে চলার চেষ্টা করুন। দেখবেন আপনিও দিব্যি সুখে-শান্তিতে বাঁচতে পারবেন।

১) দুশ্চিন্তা করবেন না : আপনি মানুষ। আপনি ভাবতে পারেন। চিন্তা করতে পারেন। কিন্তু অকারণ, দুশ্চিন্তা করতে যাবেন না। তাহলে আপনার আর ভালো থাকা হবে না।

২) বাস্তবকে স্বীকার করতে অভ্যাস করুন : হ্যাঁ, এটা একটু কঠিন কাজই বটে। বাস্তব আমরা বুঝি সকলেই। কিন্তু কখনও কখনও পরিস্থিতির চাপে বাস্তবকে স্বীকার করে নিতে যে আমাদের অনেক অনীহা। এবার থেকে বাস্তবকে স্বীকার করুন।দেখবেন ভালো থাকবেন আপনিও।

৩) নিজের যতটুকু আছে, তাতেই খুশি থাকুন : কখনও ভাবতে যাবেন না, অন্যের এতকিছু আছে। অথচ, আপনার কাছে নেই। আপনার কাছে যতটুকু যা আছে, তাই নিয়েই সন্তুষ্ট থাকুন। আনন্দ পাবেন মনে।

৪) বর্তমানে বাঁচুন : বেঁচে থাকতে গেলে ভালো ভবিষ্যত গড়ে নিতে হবে নিজের জন্য। ঠিক কথা। কিন্তু তা বলে, বর্তমানকে ভুলে গিয়ে শুধুই আগামীর কথা চিন্তা করলে যে আপনার বাঁচাটাই মাটি। একই কথা আপনার অতীত সম্পর্কেও। মনে রাখুন। তবে, সবসময় কচলাবেন না।

৫) এড়িয়ে চলুন আগামীর দিকে : এমন অনেক কিছু আপনার সঙ্গে অন্য মানুষ করবে, যেগুলো করা উচিত নয়। ঠিক। আপনি তাদের এড়িয়ে চলুন। তাহলেই নিজে আনন্দে থাকতে পারবেন।

[ বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেইজে লাইক দিন!

আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে এইখানে ক্লিক করুন

Updated: March 26, 2017 — 2:45 pm
bangladeshi women's lifestyle © 2015-2016, ই-মেইলঃ bdnari.com@gmail.com Serverdokan TEAM